সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সম্মেলন সম্পন্ন : সভাপতি জামিল, সম্পাদক রাসেল

অর্থনীতি থেকে শুরু করে দেশের সর্বক্ষেত্রে
চরম অস্থিরতা বিরাজ করছে
—–অধ্যাপক হারুনুর রশীদ খাঁন

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি অধাপক হারুনুর রশীদ খাঁন বলেছেন, ইসলামী শ্রমনীতি কায়েমের মাধ্যমে বাংলার জমিনে কুরআনের রাজ কায়েম করতে হবে। দেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। বর্তমান সরকার বিগত প্রায় ১৫ বছর ধরে দেশে দুঃশাসন চালাচ্ছে। আজ দেশের অর্থনীতি থেকে শুরু করে সর্বক্ষেত্রে চরম অস্থিরতা বিরাজ করছে। তারা শেয়ারবাজার কেলেঙ্কারি থেকে শুরু করে নামে-বেনামে কোম্পানি খুলে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে গরিব-মেহনতি মানুষকে পথে বসিয়ে দিয়েছে। একটি সম্ভাবনাময় দেশকে বিদেশী ঋণের ফাঁদে ফেলে ক্ষমতাসীনরা দেশকে পঙ্গু করে দিয়েছে।

তিনি আরো বলেন, এই দুঃশাসন থেকে জনগণকে মুক্তি দেয়ার জন্য একটি সর্বাত্মক আন্দোলনের বিকল্প নেই। সর্বস্তরের মানুষ আজ সরকারের দুঃশাসনের বিরুদ্ধে জেগে ওঠেছে। জনগণকে সাথে নিয়ে মেহনতি মানুষের মুক্তির জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে।

তিনি শনিবার বিকেলে সিলেট জেলা বার ২নং হলে অনুষ্ঠিত বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগর শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

ফেডারেশনের মহানগর সভাপতি এডভোকেট জামিল আহমদ রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেলের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আবদুল বাছেত মিলন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেশনের সাবেক কেন্দ্রীয় সহ- সভাপতি হাফিজ আবদুল হাই হারুন, সিলেট অঞ্চল পরিচালক মাওলানা সোহেল আহমদ, সিলেট অঞ্চল নেতা মাওলানা ফারুক আহমদ, মহানগর উপদেষ্টা মোহাম্মদ শাহজাহান আলী ও ফেডারেশনের সিলেট দক্ষিণ জেলা সভাপতি ফখরুল ইসলাম খাঁন।

বিশেষ অতিথির বক্তব্যে হাফিজ আবদুল হাই হারুন বলেন, পুরো জাতির ওপর শাসকগোষ্ঠী জুলুম-নির্যাতনের স্টিমরোলার চালাচ্ছে। আজ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ কৃষক-মজুরের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। প্রতিনিয়ত তারা দারিদ্র্যের দিকে ধাবিত হচ্ছে। মূলত সরকারের লোকজনের সীমাহীন দুর্নীতি ও লুটপাট আজকের দুর্দশার প্রধান কারণ। সরকারের লোকজন রাতারাতি হাজার কোটির টাকার মালিক হয়ে গেছে। অন্যদিকে গরিব আরো নিঃস্ব হয়েছে।

সম্মেলনে বক্তব্য রাখেন শ্রমিক নেতা কফিলউদ্দিন আলমগীর, সাজ্জাদুর রহমান, নজরুল ইসলাম, দিলশাদ মিয়া প্রমুখ। সম্মেলনে মহানগর শ্রমিক কল্যাণের ২০২৩-২০২৪ কার্যকালের জন্য এডভোকেট জামিল আহমদ রাজু সভাপতি ও মিয়া মোহাম্মদ রাসেল সাধারণ সম্পাদক পদে পুনর্নিবাচিত হন।

সম্মেলন শেষে একটি বিশাল মিছিল কোর্ট পয়েন্ট থেকে নাইয়ারপুল পয়েন্ট হয়ে, সোবহানীঘাট গিয়ে শেষ হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: