সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৪১ সেকেন্ড আগে
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এবারও জেএসসি’র ফলাফল যুক্ত করে এসএসসি’র ফল!

ডেইলি সিলেট ডেস্ক ::

২০২২ সালের এসএসসি তে ৯টি পত্রের পরীক্ষা হয়। যেমন, বিজ্ঞান বিভাগের ক্ষেত্রে বাংলা ও ইংরেজি (১ম ও ২য়) ৪টি পত্র, গণিত, পদার্থ, রসায়ন, জীববিজ্ঞান ও উচ্চতর গণিত। কিন্তু এসএসসি’র ফলাফল প্রস্তুত করা হয় প্রত্যেক পরীক্ষার্থীর জেএসসি পরীক্ষার বাংলাদেশ ও বিশ্বপরিচয়, ইসলাম ও নৈতিক শিক্ষা/হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, -এই তিন বিষয়ের ফলাফল যুক্ত করে। ফলে ছাত্র-ছাত্রীর কিছু অংশ লাভবান হয়েছেন, আবার অনেকেই ক্ষতিগ্রস্ত হয়েছেন। এই তিন বিষয়ে যাদের জেএসসি পরীক্ষা তুলনামূলক খারাপ হয়েছিল তারা ক্ষতিগ্রস্ত হয়েছে।

যাদের পরীক্ষা ভালো হয়েছিলো তারা লাভবান হয়েছে। যে সকল বিষয়ে এসএসসি পরীক্ষা হয়েছে, সে সব বিষয়ের প্রাপ্ত নম্বরের ভিত্তিতে জিপিএ নির্ধারণ করলে সুবিচার হতো। জেএসসি’র উক্ত তিন বিষয় নম্বরপত্রে রাখলেও শারীরিক শিক্ষা ও ক্যারিয়ার শিক্ষার ন্যায় ফলাফলের জন্য গণনা না করে রাখা হলে ন্যায় বিচার হতো। জেএসসি’র তিন বিষয়ের ফলাফল যোগ করে এসএসসি’র ফলাফল দেয়ার বিষয়টি পরীক্ষার্থী ও অভিভাবকরা আগে জানতেন না।

উল্লেখ্য, ২০২০ সালে করোনার কারণে এইচএসসি পরীক্ষা না হওয়ায় জেএসএসসি ও এসএসসি’র ফলাফলকে গড় করে এইচএসসি’র ফলাফল দেয়া হয়। ঐ বছর যারা মানউন্নয়ন পরীক্ষার জন্য ফরম পূরণ করেছিলো, পরীক্ষা না দিয়েই তাদের মান উন্নয়ন ঘটে!

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: