সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ২৭ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাংলাদেশে ঢুকে বৃদ্ধ কৃষককে মেরে হাত ভেঙে দিলো বিএসএফ

বাংলাদেশে অনুপ্রবেশ করে এক বৃদ্ধ কৃষককে পিটিয়ে গুরুতর জখম করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের সদস্যরা। গতকাল বুধবার (১২ অক্টোবর) দুপুর ২টার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিংনগর গ্রামে এ ঘটনা ঘটে।

সীমান্ত পেরিয়ে বাংলাদেশের ১৫ গজ ভেতরে ঢুকে এই হামলার ঘটনা ঘটিয়েছে বলে নিশ্চিত করেছেন, ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া।

আহত কৃষক উপজেলার মনাকষা ইউনিয়নের শিংনগর মোড়লপাড়া গ্রামের এরফান আলীর ছেলে এসলাম আলী (৭০)। তিনি বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনার বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে পতাকা বৈঠক আহ্বান করে বিএসএফকে তীব্র প্রতিবাদ জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি, আহত কৃষকের পরিবার, স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধি সূত্রে জানা যায়, বুধবার দুপুর ২টার দিকে নিজের পাটক্ষেতে কাজ করছিলেন এসলাম আলী। এসময় দৌলতপুর ক্যাম্পের ছয়-সাত জন বিএসএফ সদস্য বাংলাদেশের সীমানায় প্রবেশ করে রাইফেলের বাঁট এবং লাঠি দিয়ে পিটিয়ে তার এক হাত এবং আরেক হাতের আঙ্গুল ভেঙে দেয়। তাকে এলোপাতাড়ি পিটিয়ে ফেলে রেখে চলে যায় তারা।

আহত কৃষক এলমাস আলীর প্রতিবেশী ফেরদৌস ইসলাম জানান, আহত অবস্থায় সীমান্ত এলাকায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা এসলাম আলীকে উদ্ধার করে চিকিৎসার জন্য শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে কর্তব্যরত চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

মনাকষা ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড সদস্য সেরাজুল ইসলাম মুঠোফোনে বলেন, এ ঘটনার পর সীমান্ত এলাকার মানুষজন আতঙ্কিত অবস্থার মধ্যে দিন পার করছে। এর আগেও বিএসএফ সদস্যরা প্রায়ই বাংলাদেশে ঢুকে কৃষকদের নির্যাতন করছে। একজন বৃদ্ধ মানুষকে অন্যায়ভাবে মেরে দুই হাত ভেঙে দিয়েছে।

শিবগঞ্জ থানা পুলিশে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহমেদ বলেন, সীমান্তে বৃদ্ধকে নির্যাতনের বিষয়টি শুনেছি। তবে বিষয়টি যেহেতু সীমান্ত সংক্রান্ত, তাই বিজিবি-ই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে বিজিবির একটি টহল দল পাঠানো হয়। টহল দল নিশ্চিত হয়েছে, বিএসএফ সদস্যরা বাংলাদেশের ১৫ গজ ভেতরে এসে এই মারধরের ঘটনা ঘটিয়েছে। পরে পতাকা বৈঠক আহ্বান করা হয়েছিল। এসময় এই ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়।

বিজিবি অধিনায়ক আরও জানান, বিষয়টি সেক্টর কমান্ডার পর্যায়ে জানানো হয়েছে। সেখান থেকে আনুষ্ঠানিকভাবে ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হবে। পতাকা বৈঠকে ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বিএসএফ কর্মকর্তারা। আগামীতে যাতে এমন ঘটনা না ঘটে তার প্রতিশ্রুতিও দিয়েছে বিএসএফ। এই ঘটনার পর সীমান্তে টহল জোরদার করা হয়েছে বলে জানান বিজিবি অধিনায়ক। সুত্র: ঢাকাপোষ্ট।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: