সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
রবিবার, ২১ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে ওষুধের সরবরাহ কমেছে, বেড়েছে দাম, অসহায় ক্রেতা

নিত্যপণ্যের দামের সাথে পাল্লা দিয়েই বেড়ে চলেছে সব ধরনের ওষুধের দাম। করো’না ও করো’না পরবর্তী সময়ে বেড়েছে রোগবালাই। হঠাৎ করে সব ধরনের ওষুধের দাম বাড়ায় নাভিশ্বা’স সাধারণ মানুষের।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লিভা’র বিভাগের প্রধান, অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ঔষধের দাম বাড়ার ব্যাপারে তিনি বলেন, একটি বড় কারণ প্রথমে কোভিড প্যান্ডেমিক এবং তারপর চলমান রাশিয়া-ইউক্রেন যু’দ্ধ পরিস্থিতি। বিশ্ব বাজারে যে অর্থনৈতিক বিপর্যয় এবং ডলারের মূল্য বৃদ্ধি; তার সঙ্গে সামঞ্জস্য রেখে ওষুধের কাঁচামাল আমানি করা হয়। পাশাপাশি দীর্ঘ দিন ধরে যে ওষুধের মূল্য বাড়ানো হয়নি, ফলে এবার ওষুধ প্রশাসনের অনুমোদন নিয়েই কিছু কিছু ওষুধের দাম বাড়ানো হয়েছে।

তবে লক্ষণীয় যে, এ বাড়ানোটা সাধারণ মানুষের জন্য বাড়তি চাপ পড়লেও এটি কিন্তু অন্যান্য ভোগ্যপণ্যের মতো অনিয়ন্ত্রিতভাবে বাড়ানো হয়নি। ওষুধের দাম অস্বাভাবিকভাবে যাতে বেড়ে না যায় সেক্ষেত্রে ওষুধ প্রশাসন অধিদপ্তর তদারকি করছে।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের সিলেট অঞ্চলের এসিস্ট্যান্ট ম্যানেজার রফিকুল ইস’লাম বলেন, মূল্যবৃদ্ধির পেছনে প্রধান কারণ বিশ্ব অর্থনৈতিক বিপর্যয় এবং ডলারের মূল্য বৃদ্ধি। এখন ওষুধের কাঁচামাল আম’দানি করতে হয় বেশি দামে। এর সঙ্গে সামঞ্জস্য রেখে ওষুধের মূল্য বৃদ্ধি হয়েছে। সিলেটের সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ার বলেন, দাম বাড়ার আরেকটা কারণ হলো, ওষুধের সা’প্লাই কমে গেছে। বিশেষ করে যাদের ব্লাড প্রেশার, ডায়াবেটিস, কোলেস্টেরল এবং এলার্জির মতো যে সকল রোগের জন্য নিয়মিত ওষুধ খেতে হয় তারাই বেশি সমস্যায় পড়ছেন। তবে আমা’র চেষ্টা করি সরকারি ওষুধগুলো যতটুকু সম্ভব রোগীকে দিতে। তবে আমা’র মনে হয় অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে ওষুধের দাম এখনো অনেক কম। সৌজন্যঃ আমাদের সময়

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: