সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সার্ভেয়ারের অভাবে থমকে আছে ঢাকা-সিলেট ৬ লেন

সার্ভেয়ারের অভাবে ঢাকা-সিলেট ৬ লেন মহাসড়কের কাজ প্রায় থমকে আছে। পর্যাপ্ত সংখ্যক সার্ভেয়ার না থাকায় মাত্র দু’জনকে দিয়ে কাজ করতে হচ্ছে। এতে প্রয়োজনীয় ভূমি অধিগ্রহণ করতে দেরি হচ্ছে।

কাজ চলছে একেবারে কচ্ছপ গতিতে। এতে সাধারণ মানুষের মধ্যে যেমন অসন্তোষ বাড়ছে, তেমনি পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনও অসন্তুষ্ট বলে তার কথাবার্তায় বুঝা গেছে।

সম্প্রতি সিলেট সার্কিট হাউসে ব’ন্যাপরবর্তী উন্নয়ন কর্মকা’ণ্ড নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় পররাষ্ট্রমন্ত্রী বেশ কয়েকটি প্রকল্পের অগ্রগতি স’ম্পর্কে জানতে চেয়েছিলেন। এর মধ্যে কয়েকটির জবাব দিয়েছেন রোডস অ্যান্ড হাইওয়ের এক কর্মক’র্তা। আর অনেকগুলো প্রকল্পের ব্যাপারে তথ্য দেয়ার মতো কোন কর্মক’র্তাই সেখানে উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী প্রথমেই জানতে চেয়েছিলেন সিলেটবাসীর স্বপ্নের ঢাকা- সিলেট মহাসড়ক ৬ লেন প্রকল্প স’ম্পর্কে। এ ব্যাপারে সংশ্লিষ্ট এক কর্মক’র্তা জানান, প্রকল্পটির ভূমি অধিগ্রহণের কাজ এখনো শতভাগ সম্পন্ন হয়নি। বিশেষ করে সিলেট এবং হবিগঞ্জ অংশের ভূমিগ্রহণ করা সম্ভব হচ্ছেনা সার্ভেয়ার স্বল্পতার কারণে। যেখানে জ’রিপ করতে ৩২ জন সার্ভেয়ার দরকার, সেখানে কাজ করছেন মাত্র দু’জন। অ’পর ৩০টি পদই এখনো শূণ্য।

এ ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন জানান, তিনি মাত্র কিছুদিন আগে সার্ভেয়ার স্বল্পতার বিষয়টি জেনেছেন এবং পরে এ নিয়ে ভূমি মন্ত্রীর সাথে কথাও বলেছেন। ভূমি মন্ত্রী এই লোকবল সংকট দ্রুত কাটিয়ে উঠার উদ্যোগ নেয়ার ব্যাপারে তাকে আশ্বস্ত করেছেন। তবে সংশ্লিষ্ট কর্মক’র্তারা বিষয়টি আরও আগে তাকে জানালে তিনি এ ব্যাপারে উদ্যোগী হতে পারতেন বলেও মতবিনিময় সভায় উল্লেখ করেছেন।

এছাড়াও সভায় পররাষ্ট্রমন্ত্রী কুমা’রগাঁও- এয়ারপোর্ট- বাধাঘাট সড়ক, চৌকিদেখী- এয়ারপোর্ট সড়ক ৪ লেন প্রকল্প, সিলেট-তামাবিল আঞ্চলিক মহাসড়ক, ২৫০ শয্যার সিলেট সদর হাসপাতাল প্রকল্প, দ্বিতীয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল প্রকল্প, আন্ডার গ্রাউন্ড ক্যাবল লাইন প্রকল্প, ডিজিটাল সিলেট মহানগরী ইত্যাদি প্রকল্পের অগ্রগতি স’ম্পর্কে জানতে চেয়েছিলেন। তবে সড়ক ও জনপথ বিভাগ চাড়া আর কোন প্রকল্পের ব্যাপারে জবাব দেয়ার মতো কেউ সেই সভায় উপস্থিতই ছিলেন না বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: