সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ধোপাদীঘিতে নির্মিত নান্দনিক ওয়াকওয়ের উদ্বোধন আজ

স্টাফ রিপোর্টার :

সিলেট নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত ধোপাদীঘিতে সিটি করপোরেশন নির্মিত নান্দনিক ওয়াকওয়ে উদ্বোধন হবে আজ। প্রাচীনতম ‘ধোপাদীঘি’ সিসিকের পরিকল্পনায় নতুন রূপ পেয়েছে।

‘বিউটিফিকেশন অব ধোপাদিঘি’ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত এটির উদ্বোধন করবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামী ও সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ।

এ প্রকল্পে ভারত সরকার ৯ কোটি ৮৫ লাখ টাকা ও সিলেট সিটি কর্পোরেশনের নিজস্ব তহবিল থেকে ৬ কোটি টাকাসহ ধোপাদীঘি প্রকল্পে মোট ব্যয় হয় ১৫ কোটি ৮৫ লাখ টাকা। এছাড়া চারাদীঘির পাড় মজলিশ আমিন স্কুল ভবন নির্মাণে ৬ কোটি ও সিসিকের আধুনিক সুইপার কলোনি নির্মাণ প্রকল্পে ৬ কোটি টাকাসহ মোট ৩টি প্রকল্পে ভারত সরকার ২১ কোটি ৮৫ লাখ ৬০ হাজার টাকা অর্থায়ন করে। আজ সেসব প্রকল্পগুলোও উদ্বোধন করা হবে। সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

সিসিক সূত্র জানায়, দখল, দূষণ আর ভরাটে ধোপাদিঘিও পড়েছিল অস্থিত্ব সংকটের মুখে। তবে সিলেট সিটি করপোরেশনের পরিকল্পনায় নতুন রূপ পেয়েছে ধোপাদীঘি। নগরীর মানুষকে নির্মলতার স্বাদ দিতে এই দিঘিকে বদলে দেওয়া হয়েছে নান্দনিকতায়। দীঘির চারপাশে প্রায় ৫শ’ মিটার দৃষ্টিনন্দন ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। দীঘিতে নামার জন্য রয়েছে সুদৃশ্য দু’টি ঘাট। দর্শনার্থীদের বিশ্রামের জন্য রাখা হয়েছে টাইলস বসানো বেঞ্চ, রয়েছে টয়লেটও। ধোপাদীঘি এলাকায় সিটি করপোরেশনের মসজিদের উত্তর পাশ দিয়ে দিঘিতে প্রবেশের পথ রাখা হয়েছে। সন্ধ্যা বেলায় দীঘি এলাকায় থাকছে আলোকসজ্জার ব্যবস্থা। তবে শিশুদের খেলার জায়গা ও দীঘির পানিতে প্যাডেল বোট রাখার কথা রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: