সর্বশেষ আপডেট : ১৭ ঘন্টা আগে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কর্মস্থলে ফিরতে লাগবে না করোনা সনদ

করো’নাভাই’রাস থেকে সুরক্ষা নিশ্চিতে আ’ক্রান্তদের ১০ দিন কোয়ারেন্টিনে থাকার পর শরীরে কোভিডের কোনো উপসর্গ না থাকলে কর্মস্থলে ফিরতে করো’না সনদ লাগবে না।

করো’না পরিস্থিতি নিয়ে দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরে ভা’র্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে এসে অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইস’লাম এই তথ্য জানান।

নাজমুল ইস’লাম বলেন, করো’না পরীক্ষার ফল পজিটিভ এলে আম’রা এখন ১০ দিনের জন্য আইসোলেশনের কথা বলবো। জ্বর ভালো হয়ে গেলে, উপসর্গগুলো চলে গেলে ১০ দিন পরে তিনি আবার কাজে ফিরে যাবেন। আগে শর্ত হিসেবে আরটি-পিসিআর সনদ নিয়ে যেতে হতো, সেটি আপাতত আম’রা স্থগিত রাখছি।

তিনি বলেন, ওমিক্রনের উপসর্গ, নাক দিয়ে পানি পড়া, মা’থা ব্যথা, অবসন্নতা, হাঁচি, গলা ব্যথা, কাশি—এই উপসর্গ দেখা দিলেই করো’না পরীক্ষা করাবেন। এখন শীতের কারণে ঠান্ডা লাগতে পারে। যে কারণে গলা ভেঙে গেছে বা কাঁপুনি দিয়ে জ্বর আসছে, এই উপসর্গ দেখা দিলেও চিকিৎসকের পরাম’র্শ নিতে হবে। চিকিৎসকের পরাম’র্শে পরীক্ষা করিয়ে যার প্রয়োজন তাকে হাসপাতা’লে যেতে হবে, যার ক্ষেত্রে বাসায় থেকে চিকিৎসা গ্রহণ করা সম্ভব তিনি সেভাবে চিকিৎসা গ্রহণ করবেন।

ওমিক্রন, বা ডেল্টা যাই বলেন না কেনো করো’না প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানার কেনো বিকল্প নেই। করো’না থেকে সেরে উঠে অনেকেই দীর্ঘমেয়াদি রোগে ভুগছেন। তাই করো’না মুক্ত হওয়ার পরও চিকিৎসকের পরাম’র্শ দিয়ে চলতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: