সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভারতীয় ইমিগ্রেশনের নতুন আইনে ভোগান্তিতে বাংলাদেশিরা

বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা আকাশ পথের ভিসা নিয়ে স্থলপথে ভা’রতে প্রবেশ করতে পারতেন।

তবে হঠাৎ করে ভা’রতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ আকাশ পথের ভিসায় স্থলপথে ভা’রতে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিকেল থেকে ভা’রতের পেট্রাপোল ইমিগ্রেশন বেনাপোল ইমিগ্রেশনকে বিমান পথের ভিসার যাত্রীদেরকে স্থলপথে না পাঠাতে নির্দেশনা দিয়েছে।

এদিকে হঠাৎ করে ভা’রতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে প্রায় শতাধিক বাংলাদেশি পাসপোর্ট যাত্রীকে দেশে ফিরে আসতে হয়েছে। ফেরত আসা এসব বাংলাদেশি পাসপোর্ট যাত্রী চিকিৎসা, ব্যবসা ও শিক্ষা ভিসায় ভা’রতে যাচ্ছিলেন।

ভা’রতে যেতে না পারা পাসপোর্ট যাত্রী আশরাফুল আলম আসাদ জানান, চিকিৎসা ভিসায় তিনি ভা’রতে যাচ্ছিলেন। কিন্তু তার পাসপোর্টের ভিসায় আকাশ পথ উল্লেখ থাকায় ভা’রতীয় ইমিগ্রেশন তাকে দেশে ফেরত পাঠিয়েছে।

তবে তিনি ভিসার জন্য স্থলপথ উল্লেখ করে বাংলাদেশে নিযু’ক্ত ভা’রতীয় হাই কমিশনে আবেদন করেছিলেন। কিন্তু ভা’রতীয় হাই কমিশন তাদেরকে স্থলপথের ভিসা না দিয়ে আকাশ পথের ভিসা দিয়েছে। এখন নিরুপায় হয়ে বাড়িতে ফিরে যাচ্ছেন।

বেনাপোল ইমিগ্রেশনের পু’লিশের ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) রাজু আহমেদ জানান, আকাশ পথের ভিসার যাত্রীদেরকে মানবিক কারণে স্থলপথে ভা’রতে ঢুকতে দিচ্ছিল পেট্রাপোল ইমিগ্রেশন পু’লিশ। তারা এখন থেকে এমন যাত্রীদের স্থলপথে না পাঠাতে অনুরোধ জানিয়েছেন।

বেনাপোল ইমিগ্রেশনের স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার আসাদুজ্জামান জানান, বর্তমানে মেডিকেল, বিজনেস ও শিক্ষা ভিসায় যাত্রীরা ভা’রত যাচ্ছেন।

ভা’রত থেকে ফিরতে ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষা করা করো’নার নেগেটিভ সনদ লাগছে। তবে যাদের করো’নার ডাবল ডোজ টিকা গ্রহণ করা নেই তাদের বাড়িতে ফিরে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

এছাড়া যাদের শরীরে করো’না উপসর্গ আছে তাদের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা করা হচ্ছে। গত মঙ্গলবার থেকে এ পর্যন্ত স’ন্দেহভাজন ৮ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে তাদের সবাই করো’না নেগেটিভ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: