সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৬ সেকেন্ড আগে
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জামান ইস্যুতে আটকে গেলো সিলেট মহানগর বিএনপির কমিটি

‘জামান ইস্যুতে’ ঝুলে গেল সিলেট মহানগর বিএনপি’র আহ্বায়ক কমিটি। অনুমোদনের প্রক্রিয়া চূড়ান্ত থাকলেও স্বেচ্ছাসেবক দল নিয়ে এডভোকেট শামসুজ্জামান জামান ক্ষুব্ধ হওয়ায় মহানগর বিএনপি’র কমিটি ঘোষণা করা হয়নি।

তবে শিগগিরই কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সিলেট মহানগর বিএনপি নেতারা। তারা বলেছেন, বিএনপির সব বলয় সম্পৃক্ত করেই কমিটি ঘোষণার প্রক্রিয়া চলছে। এ কারণে হয়তো একটু বিলম্ব হচ্ছে। সিলেট মহানগর বিএনপির বয়স সাড়ে ৫ বছর। ২০১৬ সালের ৭ই ফেব্রুয়ারি নগরীর সুলেমান হলে প্রকাশ্য কাউন্সিল ও ভোটের মাধ্যমে গঠন করা হয়েছিল সিলেট মহানগর বিএনপির কমিটি। তখন ভোটে সভাপতি নির্বাচিত হয়েছিলেন নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী’।

ভোটে তিন সদস্যের কমিটি ঘোষণার প্রায় এক বছরের মা’থায় সিলেট মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এই কমিটি প্রায় সাড়ে ৫ বছর ধরে দায়িত্ব পালন করছে। ২০১৯ সালের অক্টোবরে সিলেট জে’লা বিএনপির পুরনো কমিটি ভেঙে নতুন কমিটি গঠন করা হয়। জে’লা বিএনপির নতুন আহ্বায়ক কমিটি গঠনের পরপরই মহানগর বিএনপি ভেঙে আহ্বায়ক কমিটি গঠনের তোড়জোড় শুরু হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত আর আহ্বায়ক কমিটি গঠন করা হয়নি। ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠন নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন সিলেট বিএনপির নিয়ন্ত্রকরা। গত মা’র্চ মাসে সিলেট মহানগর বিএনপির বর্তমান কমিটির নেতাদের ঢাকায় কেন্দ্রীয় কার্যালয়ে ডেকে নিয়ে বৈঠক করেন দলের ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তখনই মহানগর বিএনপি ভেঙে নতুন কমিটি গঠনের ইঙ্গিত দেয়া হয়েছিল। কিন্তু সিলেটে করো’না পরিস্থিতি নাজুক হওয়ার কারণে হাইকমান্ড মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠনে তোড়জোড় চালাননি।

সিলেট বিএনপির কয়েকজন নেতা জানিয়েছেন, সম্প্রতি লকডাউন উঠে যাওয়ার পর মহানগর বিএনপির কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করা হয়। ব্যাপক বিশ্লেষণের পর ইতিমধ্যে কমিটি গঠন প্রক্রিয়া চূড়ান্ত করা হয়েছে। এবারের মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি হতে যাচ্ছে ৩১ সদস্যবিশিষ্ট। দলীয় সূত্র জানায়, মহানগর বিএনপির আহ্বায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ূম জালালী পংকি।

তার সঙ্গে সদস্য সচিব হতে পারেন মহানগর বিএনপির বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী’। এছাড়া এডভোকেট হাবিবুর রহমান, এম’দাদ হোসেন চৌধুরী, সালেহ আহম’দ খসরু, ফরহাদ চৌধুরী শামীম, রেজাউল হাসান লোদী কয়েস, জিয়াউল গনি আরেফিন জিল্লুর, বাপ্পি সেন হতে পারেন যুগ্ম আহ্বায়ক। এবারের মহানগর কমিটিতে ছাত্রদলের সাবেক নেতাদের আধিপত্য থাকবে বেশি। এতে সব বলয়ের নেতারা সমান সুযোগ পাবেন বলে আশা করছেন দলের সিনিয়র নেতারা। তারা জানিয়েছেন স্বেচ্ছাসেবক দলের কমিটি নিয়ে সিলেটে অ’ভিজ্ঞতা তিক্ত। এরই মধ্যে সব বলয়কে সম্পৃক্ত না করে কমিটি গঠন করলে ফের বিদ্রোহ দেখা দিবে মহানগর বিএনপিতে। ফলে সব কিছু বিবেচনায় রেখে মহানগর বিএনপিতে ক্ষোভ-বি’ক্ষোভ কম থাকবে বলে আশা করা হচ্ছে। সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন জানিয়েছেন, মহানগর বিএনপির কমিটি গঠন প্রক্রিয়া প্রায় চূড়ান্ত। যেকোনো সময় হতে পারে কমিটি ঘোষণা। কেন্দ্রীয় হাইকমান্ড দলে গতি আনতে আহ্বায়ক কমিটি গঠনের উদ্যোগ নিয়েছেন। নতুন কমিটির মাধ্যমে ফের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী’ জানিয়েছেন, বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে, এ কারণে সেটি ভেঙে আহ্বায়ক কমিটি গঠন করা হবে। এতে সকলের অংশগ্রহণ নিশ্চিত হবে। এখন সকল ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে বলে জানান তিনি। এদিকে- সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বিগত সিটি করপোরেশন নির্বাচনের পূর্বে দেশ ছেড়েছিলেন। তিনি বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। এর পরের ভা’রপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক ও এডভোকেট শামীম সিদ্দিকী’ আ’মেরিকায় রয়েছেন। বর্তমানে ভা’রপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন এম’দাদ হোসেন। করো’নাকালে তিনি দলের নেতাকর্মীদের পাশে থেকে কাজ করে প্রশংসা কুড়িয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 90
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    90
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: