সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৫১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটসহ তিন বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর টেস্ট ল্যাব স্থাপনের দাবি প্রবাসীদের

সিলেটসহ দেশের তিন বিমানবন্দরে দ্রæত র‌্যাপিড পিসিআর টেস্ট ল্যাব স্থাপনের দাবি জানিয়েছেন দেশে আ’ট’কে পড়া সংযু’ক্ত আরব আমিরাত প্রবাসীরা। বুধবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রবাসীদের সংগঠন প্রবাসী কল্যাণ পরিষদের চেয়ারম্যন আহমেদ রিয়াজ। এর আগে গত ২২ আগস্ট একই দাবিতে সিলেট কোর্ট পয়েন্টে মানববন্ধন করে সংগঠনটি।

লিখিত বক্তব্যে আহমেদ রিয়াজ বলেন, আম’রা মানববন্ধন করার পর গণমাধ্যমের কল্যাণে বিষয়টি সরকারের নজরে আসে। কিন্তু প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় বিষয়টি অবগত হওয়ার পর একমাসের মতো সময় লাগতে পারে বলে জানান প্রবাসী কল্যাণমন্ত্রী। তার এমন বক্তব্যে আম’রা হতাশ হয়েছি এবং দুশ্চিন্তায় রয়েছি।

তিনি বলেন, ইতিমধ্যে সংযু’ক্ত আরব আমিরাত সরকার বাংলাদেশের ওপর থেকে সবধরণের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। এমন অবস্থায় দ্রæত র‌্যাপিড পিসিআর টেস্টের ল্যাব স্থাপন করলে আম’রা সংযু’ক্ত আরব আমিরাতে যাওয়ার সুযোগ পাবো। অন্যথায় হাজার হাজার আ’ট’কে পড়া সংযু’ক্ত আরব আমিরাত প্রবাসীরা চাকরি হারা, ভিসা হারা হয়ে চরম বিপদের সম্মুখীন হবে।

তিনি জানান, ইতিমধ্যে দক্ষিণ এশিয়ার ৪টি দেশ ভা’রত, পা’কিস্তান, নেপাল, শ্রীলঙ্কা সংযু’ক্ত আরব আমিরাত সরকারের সিদ্ধান্তের পর এক সপ্তাহের মধ্যে তাদের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপন করেছে। সেই সব দেশের আ’ট’কে পড়া সকল ভিসাধারী প্রবাসী ও ভ্রমণ ভিসায় হাজার হাজার লোক আরব আমিরাতে প্রবেশ করছে। কিন্তু বাংলাদেশের বিমানবন্দরগুলোতে র‌্যাপিড পিসিআর টেস্টের কোন ব্যবস্থা না থাকায় আ’ট’কে পড়া ও ভ্রমণ ভিসায় কোন বাংলাদেশি আরব আমিরাতে প্রবেশ করতে পারছেন না বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আহমেদ রিয়াজ আরও বলেন, আসছে অক্টোবর মাসে সংযু’ক্ত আরব আমিরাতে আন্তর্জাতিক বাণিজ্য মেলা এক্সপো-২০২০ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেই আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বাংলাদেশ সরকার একটি প্যাভিলিয়ান ভাড়া নিয়েছে। ২২ কোটি ব্যয়ে সেই প্যাভিলিয়ানে বঙ্গবন্ধু কর্ণানের মাধ্যমে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য ও অ’প্রতিরোধ্য বাংলাদেশকে তোলে ধরতে প্যাভিলিয়নের কাজ এগিয়ে যাচ্ছে। সংযু’ক্ত আরব আমিরাত সরকারও বাংলাদেশের জন্য তাদের দেশে প্রবেশ উন্মোক্ত করেছে। এখন যদি দ্রæতগতিতে আমাদের দেশের ৩টি আন্তর্জাতিক বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপন করা না যায় তাহলে সংযু’ক্ত আরব আমিরাতের শ্রমবাজার বিরাট ক্ষতির সম্মুখীন হবে।

তিনি বলেন, দীর্ঘদিন থেকে বাংলাদেশীদের জন্য আরব আমিরাতের ওয়ার্ক পারমিট ভিসা বন্ধ রয়েছে। এখন আ’ট’কে পড়া প্রবাসীরা যদি যথা সময়ে ফিরে যেতে না পারেন তা হলে সেই সব কর্মসংস্থানের জায়গা দখল করে নেবে এশিয়ার অন্যান্য দেশগুলোর প্রবাসীরা। বৈদেশিক মুদ্রা আহ’রণের মাধ্যম আ’ট’কেপড়া সকল প্রবাসীদের সংযু’ক্ত আরব আমিরাতের কর্মস্থলে ফিরে যাওয়া নিশ্চিত করতে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কা’মনা করেন। প্রধানমন্ত্রীর মাধ্যমে দেশের ৩টি এয়াপোর্টে দ্রæত র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপন করারও দাবি জানান তারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গো’লাম মস্তফা, ইশতিয়াক আহম’দ, আব্দুল মুহিত, এম ফেরদৌস, আব্দুল বাসিত, কয়েছ আহম’দ, বদরুল হোসেন রিয়াজ প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 84
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    84
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: