সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৫ সেকেন্ড আগে
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভোট দিতে গিয়ে জানতে পারেন তিনি মারা গেছেন!

বৃদ্ধ বয়সে পছন্দের মা’র্কা নৌকায় ভোট দিতে চেয়েছিলেন হাবিব পালোয়ান। সব ধরনের মানসিক প্রস্তুতি সম্পন্ন করে সকাল সকাল ভোট কেন্দ্রে উপস্থিত হন তিনি।

ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে অনেক খোঁজাখুঁজি আর দৌড়ঝাঁপ করেও নিজের নামটি ভোটার তালিকায় না পেয়ে হতাশ হন তিনি। শেষমেশ জানতে পারেন তিনি মা’রা গেছেন।

মা’থায় যেন আকাশ ভেঙে পড়ে তার। সম্মুখীন হন বিব্রতকর পরিস্থিতির। মৃ’ত ব্যক্তি ভোট দিতে এসেছে এমন ঘটনায় অনেকটা হতবাক হয়েছিল ভোট কেন্দ্রে উপস্থিত ব্যক্তি ও সংশ্লিষ্ট কেন্দ্রের দায়িত্ব পালনকারীরাও।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালীর দশমিনা উপজে’লার রনগোপালদী ইউনিয়নের গু’লি আউলিয়াপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোট দিতে গিয়ে এমন পরিস্থিতির শিকার হন হাবিব পালোয়ান (৬২)। তিনি ওই ইউনিয়নের পূর্ব আউলিয়াপুর গ্রামের মৃ’ত রত্তন আলী পালোয়ানের ছে’লে। তিনি জীবিত থাকলেও ভোটার হালনাগাদে তিনি মৃ’ত বলে জানিয়ে দেন উপজে’লা নির্বাচন অফিস।

হাবিব পালোয়ান বেঁচে থাকলেও সরকারি হিসেবে মৃ’ত তিনি। শুধু তিনি নন। এমন ৮ থেকে ১০ জন ব্যক্তি জীবিত থাকার পরও প্রতিনিয়ত নিজেকে জীবিত প্রমাণে ঘুরছেন নির্বাচন অফিস থেকে শুরু করে বিভিন্ন দপ্তরে।

জীবিত থাকার পরও মৃ’ত হওয়ায় বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন ভুক্তভোগীরা। বঞ্চিত হচ্ছেন রাষ্ট্রের বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে। অনেকে সরকারি বেতন-ভাতা বঞ্চিত হয়ে মানবেতর জীবনযাপন করছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৫ সালের দিকে ভোটার তথ্য হালনাগাদের সময় ভুল তথ্য দিয়ে ওই সব ব্যক্তিদের মৃ’ত দেখান তথ্য সংগ্রহকারীরা। আর তা যাচাই-বাছাই ছাড়াই তাতে সই-স্বাক্ষর করে দন ভোটার তথ্য হালনাগাদে দায়িত্বে থাকা শনাক্তকারী ও সুপারভাইজাররা।

ভোটার তালিকায় মৃ’ত হাবিব পালোয়ানের ছে’লে উপজে’লা ছাত্রলীগের সহ-সভাপতি মো. রাসেল পালোয়ান যুগান্তরকে জানান, ভোটার তথ্য হালনাগাদের সময় ভুল তথ্য দিয়ে তার বাবাকে মৃ’ত দেখানো হয়েছে। ভোটার তালিকায় তিনি মৃ’ত হওয়ায় করো’নার টিকা পর্যন্ত নিতে পারছেন না। বঞ্চিত হচ্ছেন রাষ্ট্রীয় সেবা থেকে। তিনি দ্রুত তার বাবার ভোটার তথ্য সংশোধনের দাবি জানান।

উপজে’লা নির্বাচন কর্মক’র্তা জিয়াউর রহমান যুগান্তরকে জানান, তিনি আবেদন করেছেন। আবেদন ঢাকায় পাঠানো হয়েছে। দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    9
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: