সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে স্বেচ্ছাসেবক দলের শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক ও সিলেট জেলা নেতা অ্যাডভোকেট শামসুজ্জামান জামানের পথ ধরে স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন ইউনিটের শতাধিক নেতাকর্মী একসঙ্গে পদত্যাগ করেছেন।

বুধবার (২৫আগস্ট) সিলেট নগরের মিরাবাজারস্থ একটি হল রুমে সংবাদ সম্মেলনে তারা পদত্যাগ করার ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ কানে জৈন্তাপুর উপজে’লা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আলতাফ হোসেন। এর মধ্যে সিলেট জে’লার ১৫টি উপজে’লা ও পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক রয়েছেন।

লিখিত বক্তব্য তিনি বলেন, একযুগ ধরে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ব্যানারে আ’ন্দোলন-সংগ্রামের মাধ্যমে রাজপথে সক্রিয় ভূমিকা রেখে জে’ল-জুলুম নি’র্যা’তনের শিকার হয়েছি, তাদেরকে বাদ দিয়ে নিস্ক্রিয় ও অযোগ্য এমনকি কমিটিতে ব্যাংক কর্মক’র্তাকে অন্তর্ভুক্ত করে একটি হাস্যকর কমিটি উপহার দেওয়া হয়েছে। রাজপথের পরিক্ষিত পরিশ্রমী নেতা মওদুদুল হক মওদুদ সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম আহবায়ককে নতুন ঘোষিত কমিটির ৩১নং সদস্য, সিটি কর্পোরেশনের দুই বারের কাউন্সিল আব্দুর রকিব তুহিনকে ৩৮নং সদস্য, জে’লা বিএনপির সাবেক সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আমিনুল হক বেলালকে সদস্য, সদর উপজে’লার আহবায়ক শাহিদুল ইস’লাম কাদিরকে সদস্য ও আলতাফ হোসেন বিলালকে ৬১নং সদস্য রেখে অ’পমান অ’পদস্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি (সিলেট বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত) ও সিলেট জে’লার সাবেক আহবায়ক এডভোকেট সামসুজ্জামান জামানের যোগ্য ও সাহসী নেতৃত্বে সিলেটের রাজপথের আ’লোচিত আ’ন্দোলনের মধ্যে এম. ইলিয়াস আলী নি’খোঁজের দীর্ঘ আ’ন্দোলন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাসভবনে ৯৩দিনের অবরোধের কঠিন কর্মসূচী, ৫ জানুয়ারি নির্বাচন প্রতিহত আ’ন্দোলন, ২০১৮ সালের ৫ ফেব্রæয়ারী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সিলেট হযরত শাহ’জালাল (রঃ) জিয়ারত আগমনে বাঁ’ধাগ্রস্থ যুবলীগ-ছাত্রলীগকে প্রতিহত করে নেত্রীকে স্ব-সম্মানে সার্কিট হাউজে পৌঁছানো। ৮ফেব্রæয়ারী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে রাজপথে মিছিল, মিটিং, অবস্থান ধ’র্মঘট, মানববন্ধন ধারাবাহিক কর্মসূচীগুলো এবং তারেক রহমানের বি’রুদ্ধে সরকারের বিভিন্ন সময় অ’পপ্রচার, হুলিয়া ও সাজানো রায়ের প্রতিবাদে রাজপথে সকল আ’ন্দোলন-সংগ্রামের ভূমিকায় উপজে’লা ও পৌরসভা’র আ’ন্দোলনের পাশাপাশি জে’লা ও মহানগরের সকল কর্মসূচিতে নিজেদের সাধ্যমতো সর্বোচ্চ ত্যাগ ও পরিশ্রম করেছি এবং অর্ধ শতাধিক মা’মলা, জে’ল-জুলুম, নি’র্যা’তনের স্বীকার হয়েছি। আজ কমিটি ঘোষনায় রাজপথের আ’ন্দোলন সংগ্রাম-পরিশ্রমী ও ত্যাগী নেতাকর্মীদের একফোটা ঘামের মূল্যই রাখেনি আমাদের এই প্রিয় সংগঠনটি।

আলতাফ হোসেন বলেন, ইতিমধ্যে আমাদের ত্যাগ ও পরিশ্রমের ন্যায় ইনসাফ থেকে বঞ্চিত ও অ’পমান অ’পদস্থ করার কারনে আমাদের রাজনৈতিক অ’ভিভাবক ও শিক্ষাগুরু বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় সংসদের সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এডভোকেট সামসুজ্জামান জামান ১৮ আগষ্ট পদত্যাগসহ ৩৬ বছরের দীর্ঘ রাজনীতি থেকে বিদায় নিয়েছেন। সিলেট বিএনপি প্রতিষ্ঠায় এডভোকেট সামসুজ্জামান জামান পারিবারিক অর্থ-সম্পদ ব্যয় করে, সীমাহীন প্রতিকুলতার মাঝে দলকে প্রতিষ্ঠা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

তারা বলেন, আম’রা আমাদের সোনালী সময় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলে ব্যয় করেছি। আম’রা যারা বিগত আ’ন্দোলন-সংগ্রামে জীবন বাজী রেখেছি, রাজপথে গু’লিবিদ্ধ হয়েছি, সংসার থেকে বিতাড়িত হয়েছি আজ আমাদের প্রিয় সংগঠন আমাদের তামাশায় রুপান্তরিত করেছে। আমাদের ত্যাগ ও পরিশ্রমে তিলে তিলে গড়া আ’লোচিত সংগঠন সিলেট স্বেচ্ছাসেবক দল। আজ সংগঠনটি নিস্ক্রিয় ও অযোগ্যদের হাতে নিমজ্জিত। আম’রা যারা রাজপথে আ’ন্দোলন সংগ্রাম করেছি নিস্ক্রিয় ও অযোগ্যদের নেতৃত্বে কাজ আমাদের করা অ’পমান ও লজ্জাজনক। তাই আম’রা স্ব-স্ব পদ থেকে পদত্যাগ করলাম।

এর আগে গত ২০ আগস্ট বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক ও সিলেট জেলা নেতা অ্যাডভোকেট শামসুজ্জামান জামান পদত্যাগ করেন। সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণার ক্ষেত্রে তৃণমূলের নেতাদের মূল্যায়ন না করা, ত্যাগী নেতাদের অপমান ও অপদস্থ করার অভিযোগ তুলে ওই দিন এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে পদত্যাগের ঘোষণা দেন তিনি।  পরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর পদত্যাগপত্র জমা দেন জামান।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: