সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শিকলে বাঁধা রেনুকা ৮ বছর ধরে

একসময় স্বাভাবিক জ্ঞান-বুদ্ধি সবই ছিল। লেখাপড়াতেও ছিলেন মেধাবী। কোরআন শরীফও পড়তে পারতেন। সেই সুস্থ, স্বাভাবিক ও মেধাবী মে’য়েটি এখন মানসিক ভা’রসাম্যহীন।

মে’য়েটির নাম রেনুকা। তিনি সিরাজগঞ্জের কা’মা’রখন্দ উপজে’লার নুরনগর গ্রামের রুস্তম আলীর মে’য়ে। আট বছর আগে লেখাপড়া করা অবস্থায় অ’সুস্থ হলে দিনমজুর বাবা সঠিক চিকিৎসা করাতে পারেননি। পরে মানসিক ভা’রসাম্য হারিয়ে ফেলেন রেনুকা। তখন থেকেই জীবন বাঁ’ধা শেকলে। কয়েক বছর স্থানীয় পল্লী চিকিৎসক দিয়ে চিকিৎসা করালেও পরে আর তার সাম’র্থ্য হয়নি।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, কা’মা’রখন্দ উপজে’লার সত্তরোর্ধ্ব দিনমজুর রুস্তম আলী। তিনি চার কন্যাসন্তানের জনক। গ্রামের মানুষের কাছ থেকে সাহায্য নিয়ে তিন মে’য়েকে বিয়ে দিয়েছেন। রেনুকার বয়স যখন ১৪ বছর তখন তিনি একটি শিক্ষাপ্রতিষ্ঠানের নবম শ্রেণির ছা’ত্রী ছিলেন। আশা ছিল ছোট মে’য়ে রেনুকাকে লেখাপড়া করে মানুষ করবেন। তবে সেই আশায় গুড়ে বালি! লেখাপড়া করা অবস্থায় হঠাৎ অ’সুস্থ হয়ে পড়েন রেনুকা। প্রাথমিক চিকিৎসা দিতেই হিমশিম খেতে হয় দিনমজুর বৃদ্ধ বাবাকে। অর্থাভাবে একসময় থেমে যায় চিকিৎসা।

রেনুকার বাবা রুস্তম আলী বলেন, ‘মে’য়েটির এমন সমস্যায় আট বছরেও কোনো জনপ্রতিনিধি সহায়তার হাত বাড়াননি। মানসিক ভা’রসাম্যহীন মে’য়েটি এখন আমা’র গলার কাঁ’টা হয়ে দাঁড়িয়েছে।’

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য (মেম্বার) আব্দুস সাত্তার বলেন, বড় কোনো বরাদ্দ না থাকায় রেনুকার পরিবারকে কোনো সহায়তা করা হয়নি। তবে পরিবারটিকে সাধ্যমতো সরকারি ছোট ছোট সুবিধাগুলো দেয়া হয়েছে।

কা’মা’রখন্দ উপজে’লা সমাজ সেবা কর্মক’র্তা সবুজ আলী জানান, রেনেকার পরিবারকে উপজে’লা সমাজসেবা অফিস থেকে সাহায্য করা হবে। এজন্য তাদেরকে মে’য়েটিকে অফিসে আনার জন্য বলা হয়েছে। অফিসে এলে মে’য়েটিকে দেখে কোনো একটি ক্যাটাগরিতে ভাতার ব্যবস্থা করে দেয়া হবে।

কা’মা’রখন্দ উপজে’লা নির্বাহী কর্মক’র্তা মেরিনা সুলতানা বলেন, রেনুকাকে পাবনা মানসিক হাসপাতা’লে ভর্তি করে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করা হবে। এজন্য সার্বিক সহযোগিতার জন্য রোগীর পরিবারের সঙ্গে ইউপি সদস্যকে পাঠানো হবে। এছাড়া জে’লা প্রশাসন ও উপজে’লা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 29
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    29
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: