সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিদেশগামী শিক্ষার্থীদের টিকার আবেদনের লিঙ্ক পরিবর্তন

উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে অ’পেক্ষায় থাকা শিক্ষার্থীদের টিকার নিবন্ধন শুরু হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের ‘করো’না সেল’ গত মঙ্গলবার পরিপত্র জারি করে ২৭ জুলাইয়ের মধ্যে ইমেইলে আবেদন করার কথা জানায়। তবে সব কিছু ঠিক থাকলেও টিকার আবেদনের লিঙ্ক পরিবর্তনের কথা জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় ১৩ জুলাইয়ের জারিকৃত পরিপত্রের সূত্রানুসারে জানিয়েছে, বিদেশে গমনেচ্ছুক শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাক্সিনের আবেদন সংগ্রহের জন্য যে গুগল ফর্মটি বিতরণ করা হয়েছিল কিছু অনাকাঙ্ক্ষিত প্রযু’ক্তিগত ত্রুটির জন্য সেই লিঙ্কটি পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া উল্লিখিত পরিপত্রের বাকি সকল শর্ত ও অনুচ্ছেদ অ’পরিবর্তিত থাকবে।

যেসকল আবেদনকারী ২১ ও ২২ জুলাই উক্ত ফর্মটিতে আবেদন করতে যেয়ে ব্যর্থ হয়ে [email protected] এই ইমেইলে যোগাযোগ করেছেন, তাদেরকে পরিবর্তিত গুগল ফর্মটিতে পুনরায় আবেদন করার জন্য অনুরোধ জানানো হয়েছে।
নতুন ফর্ম: https://forms.gle/KPa33LddmSKFPezd7

যেভাবে আবেদন করবেন:

বিদেশগামী শিক্ষার্থীদের পাসপোর্ট, ভিসা (প্রযোজ্য ক্ষেত্রে), শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির চূড়ান্ত অনুমোদনের চিঠি, ছাত্রত্ব প্রমাণের সনদ/পরিচয়পত্রের মতো প্রয়োজনীয় কাগজ স্ক্যান করে ‘ZIP/PDF’ ফাইলে [email protected] এই ইমেইলে পাঠাতে হতো।

ইমেইল পাঠানোর সময় বিষয় হিসেবে উল্লেখ করতে হবে ‘Application for COVID-19 vaccination for students studying abroad (Passport no-)’। বিদেশগামী শিক্ষার্থীদের করো’নার টিকা পেতে আবেদনের জন্য (https://forms.gle/6hN5a7P4bHX6r9AS9) গুগল ফরমটি যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদনের তিন দিন পর টিকার নিবন্ধনের জন্য শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে নিবন্ধের পরাম’র্শ দেওয়া হয়েছে। এ ছাড়া এ নিয়ে কোনো তথ্যের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইমেইলে যোগাযোগ করতে বলা

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: