সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইংল্যান্ডে স্কুলে মোবাইল ফোন নিষিদ্ধ হতে যাচ্ছে। তবে অনেকের রয়েছে ভিন্ন মত

মো: রেজাউল করিম মৃধা: ইংল্যান্ডে স্কুল চলা কালে মোবাইল ফোন ব্যাবহার নিষিধ হতে যাচ্ছে বলে জানান সরকারের শিক্ষা সচিব গ্যাভিন উইলিয়ামসন। তবে এনিয়ে রয়েছে ভিন্ন মত।

সরকারের এমন সিদ্ধান্তের সাথে দ্বিমত প্রকাশ করেন টাওয়ার হ্যামলেটস এর ইয়াং মেয়র জামিল বারী। তিনি বলেন। স্কুলে মোবাইল ফোন বন্ধ করা সঠিক সিদ্ধান্ত হবে না কারন এখন শিক্ষা গ্রহনের সাথে সাথে মোবাইল খুবই জরুরী হয়ে পরেছে। অনেকের কম্পিউটার না থাকলেও প্রায় প্রত্যেকেরই মোবাইল ফোন আছে। শিক্ষার সাথে সাথে যোগাযোগর জন্যও বর্তমানে বেশী জরুরী। বাসায় ফিরতে দেড়ী হলে কিম্বা যে কোন প্রয়োজনে মোবাইল ফোন অ’তি জরুরী তাই নিষিদ্ধ না করে বিকল্প পরিকল্পনা করা উচিত,”।

শিক্ষা সচিব গ্যাভিন উইলিয়ামসন। গ্যাভিন বলেন ,”স্কুলে মোবাইল ফোন ব্যাবহার শিক্ষার জন্য হু’মকি এবং এটি বি’ভ্রান্তিকর। স্কুলে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করা হলে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে,”।

তবে অ’ভিভাবকরা বলছেন লকডাউন থেকে শিক্ষার্থীদের উ’দ্ধার করতে বা তাদের পাঠ্যক্রম চালিয়ে যেতে কার্যকর কোনো উদ্যোগ না নিয়ে গ্যাভিন বরং উল্টোটাই করছেন। গ্যাভিন মনে করেন মোবাইল ফোন স্কুলের শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের ওপর ক্ষতিকর প্রভাব ফেলছে। কারণ তারা মোবাইল ফোন অ’তিরিক্ত ব্যবহার করছে। ৬ সপ্তাহের জন্যে শিক্ষক ও অ’ভিভাবকদের মোবাইল ফোন ব্যবহার ছাড়াও ক্লাসরুমে শিক্ষার্থীদের আচরণ আরো কিভাবে উন্নত করা যায়,”।

স্কুলের ইউনিয়নগুলো মনে করছে লকডাউনে বরং শিক্ষার্থীদের মোবাইল ফোন পাঠভ্যাসে কাজে লাগছে। তবে স্কুলের সময় মোবাইল ফোন ব্যবহার না করার ব্যাপারে পরিকল্পনা হচ্ছে বলে জানান ব্রিটিশ শিক্ষা সচিব।

শিক্ষার উন্নয়নের এবং শিক্ষার্থীদের উন্নত জীবনের জন্য সরকার আন্তরিক ভাবে কাজ করছে। তাই সরকারকে সহযোগিতা করার জন্য আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: