সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪০ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পদত্যাগের হিড়িক মার্কিন পুলিশে

একদিকে বাড়ছে অ’প’রাধ, অন্যদিকে আইনশৃঙ্খলা রক্ষায় প্রয়োজনীয় পু’লিশ সদস্য পাচ্ছে না যু’ক্তরাষ্ট্র। গত এক বছরে দেশটির কয়েক হাজার পু’লিশ কর্মক’র্তা স্বেচ্ছায় অবসর নিয়েছেন। জর্জ ফ্লয়েড হ’ত্যাকা’ণ্ডের পর মানুষের মধ্যে সৃষ্ট জনরোষের জেরে তারা পু’লিশ বাহিনী ছাড়ছেন বলে জানিয়েছে মা’র্কিন সংবাদমাধ্যমগুলো।

২০২০ সালে পু’লিশের হাতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃ’ত্যুর পর থেকেই যু’ক্তরাষ্ট্রের অনেক সমাজকর্মী থেকে শুরু করে গণমাধ্যমকর্মী, এমনকি সাধারণ মানুষও পু’লিশের প্রতি বিরূপ মনোভাবাপন্ন হয়ে উঠেছে। তাদের মধ্য থেকে পু’লিশের জন্য বরাদ্দ কমানোরও দাবি এসেছে।

এ অবস্থায় মা’র্কিন পু’লিশ বাহিনীর অনেক সদস্যই আগাম অবসর নিচ্ছেন বা ভিন্ন কারণ দেখিয়ে পদত্যাগ করছেন। সেখানে পু’লিশ-বিদ্বেষ এতটাই তীব্র হয়ে উঠেছে যে, নিয়োগ দিতে নতুন লোকও খুঁজে পাওয়া যাচ্ছে না।

সম্প্রতি নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদন থেকে জানা যায়, গত এক বছরে নর্থ ক্যালিফোর্নিয়ার অ্যাশভাইল শহরের ২৩৮ পু’লিশ কর্মক’র্তার মধ্যে ৮০ জনই চাকরি ছেড়ে দিয়েছেন।

সেখানকার পু’লিশ প্রধান ডেভিড জ্যাক জানান, কর্মক’র্তারা চাকরি ছাড়ছেন, কারণ সরাসরি তাদের বি’রুদ্ধে বি’ক্ষোভ হচ্ছে। তারা (বি’ক্ষোভকারীরা) বলছে, আম’রা খা’রাপ হয়ে গেছি। কিন্তু আম’রা খা’রাপ লোক হওয়ার জন্য পু’লিশে যোগ দেইনি।

১৯৪টি পু’লিশি সংস্থার ওপর জ’রিপ চালিয়ে চলতি মাসে একটি প্রতিবেদন প্রকাশ করেছে যু’ক্তরাষ্ট্রের পু’লিশ এক্সিকিউটিভ রিসার্চ ফোরাম। এতে দেখা গেছে, গত এপ্রিলে শেষ হওয়া বছরে দেশটিতে অবসর নেয়ার হার আগের বছরের তুলনায় ৪৫ শতাংশ এবং পদত্যাগের হার ১৮ শতাংশ বেড়ে গেছে।

অবশ্য পু’লিশ সদস্য ঘাটতির মুখে আগের অনেক কঠোর নীতি থেকে সম্প্রতি সরে এসেছে ডেমোক্র্যাট সরকার।

সূত্র: অ্যাক্সিওস, ইয়াহু নিউজ

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: