সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিউইয়র্কে বিদ্বেষমূলক হামলা রোধে কড়া নজরদারি

নিউইয়র্কে এশীয়-আ’মেরিকানদের ওপর বিদ্বেষমূলক হা’মলা রোধে কড়া নজরদারি শুরু করেছে নিউইয়র্ক পু’লিশ। এ লক্ষ্যে ইতিমধ্যে অ’তিরিক্ত পু’লিশও মোতায়েন করা হয়েছে।

নগরীর পু’লিশ প্রধান ডারমট শিয়া বলেছেন, নগরীর সর্বত্র ছদ্মবেশী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি এখন থেকে জো’রদার থাকবে। সবার জন্য নগরী নিরাপদ রাখতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

২৩ মা’র্চ পু’লিশ কমিশনার ডারমট শিয়া বলেছেন, নগরীর চায়না টাউন ও ফ্লা’শিং থেকে শুরু করে ব্রুকলিন এবং ম্যানহাটনের বিভিন্ন এলাকায় নিয়মিত টহল পু’লিশের পাশাপাশি সাদা পোশাকের পু’লিশও মোতায়েন করা হয়েছে। নগরীতে সবার সমান এবং ন্যায্য আচরণ নিশ্চিত করতে হবে।

সম্প্রতি নিউইয়র্কসহ যু’ক্তরাষ্ট্রের সর্বত্র এশীয় আ’মেরিকানদের ওপর বিদ্বেষমূলক হা’মলার ঘটনা বেড়ে গেছে। সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রা’ম্প করো’নাভাই’রাসকে ‘চায়না ভাই’রাস’ বলে উল্লেখ করেছিলেন। এ কারণে এই করো’নার জন্য চীন বা এশীয় আ’মেরিকানদের দায়ী করেন। গত ফেব্রুয়ারিতে দেশে এশীয় আ’মেরিকানদের ওপর ৩৮০০ হা’মলা হয়েছে বলে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়েছে। সম্প্রতি জর্জিয়ায় বন্ধুকধারীর হা’মলায় ছয়জন এশীয় আ’মেরিকানের মৃ’ত্যু পরিস্থিতিকে আরও নাজুক করে দিয়েছে।

নিউইয়র্কের ফ্লা’শিং, ব্রুকলিন ও ম্যানহাটনে বিপুলসংখ্যক এশীয় আ’মেরিকানের বাস। এখন অনেকেই ভ’য়ে একা চলাচল বন্ধ করে দিয়েছেন। এতে ব্যবসা-বাণিজ্য মা’রাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। নিউইয়র্কের নাগরিক সংগঠনগুলো এশীয় আ’মেরিকানদের ওপর বিদ্বেষমূলক হা’মলার প্রতিবাদ জানাচ্ছে। এ নিয়ে প্রায় প্রতিদিনই কোনো না কোনো এলাকায় সভা-সমাবেশ হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: