সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘মৃত বলে’ নির্বাচনে অংশ নিতে পারছেন না তিনি

মৃ’তের তালিকায় নাম থাকায় পটুয়াখালীর দশমিনা উপজে’লার আলীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে পারছেন না মো. নজরুল ইস’লাম নামে এক ব্যক্তি।

এর আগেও ওই ইউপির ৬নং ওয়ার্ড থেকে দুইবার তিনি ইউপি সদস্য প্রার্থী হয়ে নির্বাচন করেছিলেন। বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে।

দুইবার সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মো. জুলফিকার আলী মৃধার ছে’লে উপজে’লা যুবলীগের সাবেক সমাজকল্যাণ সম্পাদক মো. নজরুল ইস’লাম।

ওই নির্বাচনে কম ভোটের ব্যবধানে হেরে যাওয়ায় এবারও সিডি ও ফরম ক্রয়বাবদ ট্রেজারি চালানে ৫শ’ টাকা জমা দিয়ে নির্বাচনী ফরম সংগ্রহ করতে যান তিনি। কিন্তু সেখানে গেলে ভোটার তালিকায় মৃ’ত হওয়ায় মনোবল হারিয়ে ফেলেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মো. নজরুল ইস’লাম মনোনয়নপত্র সংগ্রহ করার জন্য পটুয়াখালী জে’লার দশমিনা উপজে’লায় সোনালী ব্যাংকে ৫শ’ টাকা জমা করার পর তিনি এ ঘটনা জানতে পারেন।

এ সময় উপজে’লা নির্বাচন অফিসার ও ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মক’র্তা মো. জিয়াউর রহমান নজরুল ইস’লামকে জানান ভোটার তালিকায় তিনি মৃ’ত। তাই তাকে সাধারণ সদস্য পদের ফরম দেয়া হবে না।

মো. নজরুল ইস’লাম বলেন, বিগত দুটি নির্বাচনে ইউপি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করে কিছু ভোটের ব্যবধানে পরাজিত হয়েছি। এবারের নির্বাচনে আমি শতভাগ বিজয়ী হতে পারব বলে আশা করি। তাই ষড়যন্ত্রমূলকভাবে আমাকে ভোটার তালিকায় মৃ’ত করে রাখা হয়েছে।

২০১৫ সালে হালনাগাদ ভোটার তালিকা জ’রিপকারী পশ্চিম খলিশাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফিরোজ আলম বলেন, এসব ব্যাপারে আমি কিছু জানি না।

অন্য জ’রিপকারী রমানাথ সেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. সোলায়মান বলেন, আমি হালনাগাদ ভোটার তালিকায় মো. নজরুল ইস’লামকে মৃ’ত দেখাইনি; এটা কী’ভাবে হলো আমি জানি না।

ভোটার তালিকা হালনাগাদের দায়িত্বে থাকা শনাক্তকারী স্থানীয় ইউপি সদস্য আলেপ খান বলেন, আমি হালনাগাদ ভোটার তালিকার ব্যাপারে কিছুই জানি না এবং ওই কাগজে কোনো স্বাক্ষর করিনি।

উপজে’লা নির্বাচন অফিসার মো. জিয়াউর রহমান জানান, মো. নজরুল ইস’লাম সদস্য পদের ফরম নিতে এসেছিলেন। তিনি ভোটার তালিকায় মৃ’ত থাকায় তাকে ফরম দেওয়া হয়নি। বিষয়টি ত’দন্ত করে দেখা হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: