সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৩ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঘরে বসে টাকা আয়ের ৫ সহজ উপায়

অনলাইনের এই যুগে যখন বেকারত্বের হার ক্রমেই বাড়ছে, তখন অনেকেই নতুন আয়ের পথ খুঁজতে ম রিয়া। অনেকেই একটি চাকরি বা আয়ের পথ থাকা সত্ত্বেও বাড়তি ইনকা মের জন্য ভিন্ন কাজ খোঁজেন। আসুন জেনে নেই অনলাইনে ঘরে বসে কী ভাবে নতুন নতুন ওয়েবসাইটের সাহায্য নিয়ে নিত্য নতুন আয়ের পথ সুগম করা যায়।

১। অনলাইন টিউটর
আপনি কী অঙ্কে-ইংরেজিতে ভালো? কঠিন বিষয় সহ জ করে বোঝানোর ক্ষমতা আছে? তাহলে নিচের ওয়েবসাইটগুলোতে ঢুঁ মে রে আসতে পারেন শিক্ষার্থীদের অনলাইনে পড়ানোর জন্য।

Tutor.com
Tutorme.com
Tutors.com
Vipkid.com
Skooli.com

উল্লেখ্য এসব ওয়েবসাইটের কোন কোনটিতে ব্যাচেলর ডিগ্রি বা অন্যান্য টিচিং লাইসেন্স চাওয়া হতে পারে।

২। ওয়েব ডিজাইনার
আপনি কি সিএসএস, এইচটিএমএল, জাভাস্ক্রিপ্ট এর কাজ জানা থাকলে আপনি ঘরে বসে ওয়েব ডিজাইনিং এর কাজ করে অর্থ উপার্জন করতে পারেন। উল্লেখ্য এখনো অনেক কোম্পানির কোন ভালো ওয়েবসাইট নেই। তাই ওয়েব ডিজাইনিং এর কাজ খোঁজার জন্য সময়টা বেশ ভালো।

৩। হাতে তৈরি জিনিসপত্র বিক্রি
আপনার কি শিল্পজ্ঞান বেশ ভালো? বা আপনি মানুষের নিত্য চাহিদার জিনিসগুলোর বাজার পর্যবেক্ষণ করেন? তাহলে আপনার হাতে তৈরি জিনিসগুলো বিক্রির প্ল্যাটফর্ম তৈরি করুন অনলাইনে। নিজের তৈরি জিনিস বিক্রির এমন অজস্র উদাহ রণ আপনি চাইলেই হাতের কাছেই খুঁজে পাবেন।

৪। ভা র্চুয়াল এসিট্যান্ট
এখনকার এই গতিময় জীবনে অনেক বড় প্রতিষ্ঠানের কর্মক র্তাদের মিটিং এর আয়োজন থেকে শুরু করে খুঁটিনাটি কাজের জন্য নতুন লোক নিয়োগ দেওয়া হয়। ‘অ পর্চুনিটি কস্ট’ বলা হয় বিষয়টিকে। নতুন লোক নিয়োগের ফলে কিছু অর্থ খরচের মাধ্যমে ওই কোম্পানিগুলোর আরও মূল্যবান সময় বেঁচে যায়। ফ্রিল্যান্সার ডট কম, ফ্যান্সিহ্যান্ডস ডট কম আপওয়ার্ক ডট কমের মত ওয়েবসাইটগুলোতে নিজের স্কিল পাবলিশ করুন এবং অ পেক্ষা করুন সুযোগের।

৫। কাস্টমা র সার্ভিস
বিভিন্ন অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠনের কাস্টমা র কেয়ার সার্ভিস বহাল রাখার জন্য অনেক কর্মীর দরকার হয়। আপনার যদি যোগাযোগে দক্ষতা থাকে, বাসায় নীরব একটা কোন থাকে আর ইন্টারনেট লাইনটা যদি হয় গতিময় তাহলে আপনিও সহ জেই বিভিন্ন কাস্টমা র কেয়ার সার্ভিসে এপ্লাই করতে পারেন।

সূত্র- বেটারলাইফহ্যাকস

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    9
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: