সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘সম্মতিতে শারীরিক সম্পর্ক ধর্ষণ নয়’

প্রাপ্ত বয়স্ক দুজন নারী-পুরুষ একসঙ্গে থাকার সময় উভ য়ের সম্মতিতে শারীরিক স ম্পর্ক হলে সেটি ধ র্ষণ বলে গণ্য হবে না বলে জানিয়েছে ভা রতের সুপ্রিম কোর্ট।

পাঁচ বছর একসঙ্গে থাকা এক যুগলের স ম্পর্ক ভাঙার পর দায়ের হওয়া মা মলার শুনানিতে সোমবার (১ মা র্চ) দেশটির প্রধান বিচারপতি এস এ বোবদে, বিচারপতি এ এস বোপান্না এবং বিচারপতি ভি রামাসুব্রামানিয়ামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এমন মন্তব্য করেন।

আ দালত বলেছেন, ‘বিয়ের মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া ভুল। একজন নারীরও কাউকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তা ভেঙে ফেলা উচিত নয়। কিন্তু তার মানে এই নয় যে, একটি দীর্ঘদিনের লিভ ইন রিলেশনে যে শারীরিক স ম্পর্ক হয় তা ধ র্ষণ বলে পরিগণিত হবে।’

মা মলার বাদী তরুণীর অ ভিযোগের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, বিয়ের প্রতিশ্রুতিতে তারা দীর্ঘদিন একসঙ্গে ছিলেন। কিন্তু তার সঙ্গী প্রতারণা করে অন্য এক নারীকে বিয়ে করেছেন। এজন্য তিনি আ দালতের কাছে বিচার চেয়ে মা মলা করেছিলেন।

আ সামিপক্ষের আইনজীবী বিভা দত্ত মাখিজা বলেন, একসঙ্গে থাকার সময় পরস্পর সম্মতিতে শারীরিক স ম্পর্ক হলে সেটিকে পরবর্তীতে ধ র্ষণ বলে মা মলা করা হয়েছে। এ কারণে তার মক্কেলকে গ্রে প্তার করা হয়েছে। বাদী এর আগে দুই ব্যক্তির বি রুদ্ধেও একই অ ভিযোগ তুলেছেন। এটি মা মলার বাদীর একটি ‘অভ্যাসগত’ ব্যাপার।

এ সময় আ দালত বলেন, ধ র্ষণের ঘটনায় ভুক্তভোগীদের বিবেচনায় ‘অভ্যাসগত’ শব্দটি আইনে নিষিদ্ধ। তখন মাখিজা বলেছেন যে, তিনি এই বিষয়টির সংবেদনশীলতা স ম্পর্কে সচেতন ছিলেন তবে এই অ ভিযোগকারীর অ ভিযোগ যে মিথ্যা তা প্রমাণ করতেই ওই শব্দ ব্যবহার করেছেন।

এরপর আ দালত আ সামিকে আট সপ্তাহের জন্য জামিন দিয়ে এই সময়ের মধ্যে তাকে মা মলার বাকি কার্যক্রমের জন্য প্রমাণাদি যোগাড় করতে বলেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: