সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে ই-পাসপোর্টের কার্যক্রম শুরু

সিলেটে বহুল প্রতীক্ষিত ইলেকট্রনিক পাসপোর্ট বা ই-পাসপোর্ট পরিসেবা ও স্বয়ংক্রিয় নিয়ন্ত্রণ ব্যবস্থার কার্যক্রম শুরু করা হয়েছে। আজ সোমবার (১৪ সেপ্টেম্বর) সকালে সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসে এ কার্যক্রম শুরু করা হয়। প্রথমেই ই-পাসপোর্ট আবেদন করে কার্যক্রম শুরু করেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসের পরিচালক নুরুল হুদা নিজে ই-পাসপোর্টের কার্যক্রম সম্পন্ন করে দেন এবং ই-পাসপোর্টের কার্যক্রম সম্পকিত একটি স্মরণিকা হস্তান্তর করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক ময়নুল হোসেন, জেলা আওয়ামী লীগের নেতা জামাল উদ্দিন,গ্রীন ভিউ,পরিবেশ ও সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ তৌফিকুল আলম বাবলু,২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন ইরান,সাধারণ সম্পাদক ছয়েফ খান, সাংবাদিক সিরাজুল ইসলামসহ অত্র অফিসের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

এর আগে গত ২২ জানুয়ারি রাজধানীর শেরবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানের মাধ্যমে ই-পাসপোর্টের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্যানুযায়ী, ‘বাংলাদেশে ই-পাসপোর্ট এবং স্বয়ংক্রিয় নিয়ন্ত্রণ ব্যবস্থার’ প্রকল্পটি ৪ হাজার ৫৬৯ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়ন করা হচ্ছে।

ডিআইপি পুরো প্রকল্পটি সরকারি অর্থায়নে বাস্তবায়ন করছে। ১০ বছরে মোট ৩০ মিলিয়ন পাসপোর্ট বিতরণ করা হবে। ই-পাসপোর্ট সেবার সঙ্গে সঙ্গে অনলাইনের মাধ্যমে অভিবাসনের আনুষ্ঠানিকতারও পুরো প্রক্রিয়া শেষ হবে।

জার্মানিতে দুই মিলিয়ন ই-পাসপোর্ট তৈরি করা হবে। যাঁরা প্রথমে আবেদন করবেন, তাঁদের পাসপোর্ট জার্মানি থেকে তৈরি করা হবে। ই-পাসপোর্টের মেয়াদ হবে ৫ ও১০ বছরের জন্য।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: