সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে আরও ১৬৪ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় ১৬৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার (১০ আগস্ট) সিলেটের দুইটি ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৮৭ জন, সুনামগঞ্জে ৩১ জন, হবিগঞ্জে ৩৪ জন ও মৌলভীবাজারে ১২ জন। এ নিয়ে সিলেট বিভাগে মোট আক্রান্ত ৮ হাজার ৮১৩ জন।

বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় ও শাবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নুরনবী আজাদ জুয়েল।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, সোমবার হাসপাতালের ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৪৪ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে মৌলভীবাজার জেলায় ১২ জন, সুনামগঞ্জে ২ জন ও সিলেটের ৩০ জন।

তিনি জানান, সিলেট জেলায় শনাক্তদের মধ্যে সিলেট নগর ও সদর উপজেলার ২৭ জন, ফেঞ্চুগঞ্জের ২ জন ও গোলাপগঞ্জের একজন। শনাক্তদের মধ্যে ২ চিকিৎসক ও পুলিশের দুই কর্মকর্তা রয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নুরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে সোমবার ৩৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১২০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এদের মধ্যে সুনামগঞ্জের ২৯ জন, সিলেটের ৫৭ জন এবং হবিগঞ্জ জেলার ৩৪ জন। তিনি জানান, শাবির ল্যাবে এটাই একদিনে সর্বোচ্চ পরীক্ষা ও করোনা শনাক্ত।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গতকাল সোমবার সকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৬৪৯ জন।

এদের মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ৪ হাজার ৬৫৯ জন, সুনামগঞ্জে ১ হাজার ৬১৬ জন, হবিগঞ্জে আক্রান্ত ১ হাজার ২৬২ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১ হাজার ১১২ জন। করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১৫৩ জন।

এর মধ্যে সিলেট জেলায় ১১২ জন, সুনামগঞ্জে ১৭ জন, হবিগঞ্জে ১১ এবং মৌলভীবাজারে ১৩ জন রয়েছেন।

সিলেট বিভাগে ৪ হাজার ১৩২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ১ হাজার ৩৯১ জন, সুনামগঞ্জে ১ হাজার ২৩৬ জন, হবিগঞ্জে ৮২৩ এবং মৌলভীবাজার জেলায় ৬৮২ জন।

করোনা আক্রান্ত ১৫৪ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৮৩ জন, সুনামগঞ্জে ১২ জন, হবিগঞ্জে ৩৮ জন এবং মৌলভীবাজারে ১৭ জন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: