সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে করোনার চিকিৎসায় সংশ্লিষ্টরা বাড়িতে নয়, থাকবেন হোটেলে

সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা আইসোলেশন সেন্টারে কর্মরত সকল চিকিৎসক ও নার্স বুধবার (৬ মে) থেকে বাসায় না গিয়ে নগরের একটি হোটেলে থাকবেন। তাদের পরিবারের নিরাপত্তার স্বার্থেই এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

চিকিৎসক, নার্সসহ স্বাস্থকর্মীরা এতদিন হাসপাতালের কাজ শেষে সরাসরি বাসায় ফিরতেন। এ কারণে করোনা ঝুঁকিতে ছিলেন ওইসব স্বাস্থ্যকর্মীদের পরিবারের সদস্যরাও। তবে বুধবার থেকে চিকিৎসক ও নার্সরা সিলেট নগরের দরগাহ গেট এলাকার হোটেল হলি গেটে উঠবেন বলে স্বাস্থ্য অধিফতরের কর্মকর্তারা্ জানিয়েছেন। ইতোমধ্যে হোটেল কর্তৃপক্ষের সঙ্গে চুক্তিও সম্পন্ন হয়েছে। এছাড়া অন্য স্বাস্থ্যকর্মীরা থাকবেন খাদিমের বিআরডিটিআইয়ের রেস্ট হাউজে।

তবে এ ব্যাপারে এখনও কিছুই জানেন না বলে জানিয়েছেন শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে কর্মরত একাধিক স্বাস্থ্যকর্মী।

ওই আইসোলেশন সেন্টারেরর মেডিকেল টেকনোলজিস্ট বেনু ভূষণ দাশ বলেন, হাসপাতালে কাজ করে বাসায় ফেরার কারণে পরিবারের সদস্যরাও ঝুঁকির মধ্যে রয়েছে। প্রতিবেশিরাও এখন আমাদের
বাঁকা চোখে দেখেন। আলাদা আবাসনের ব্যবস্থা হলে ভালোই হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা আইসোলেশন সেন্টার কর্মরত সকল চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের হোটেল হলি গেটে থাকার ব্যবস্থা করা হয়েছে। এর আগে বিআরডিটিআই রেস্ট হাউজে তাদেরকে রাখার ব্যবস্থা করা হয়েছিল। এখন এই দুই জায়গায় সমন্বয় করে চিকিৎসকসহ সংশ্লিষ্ট সকলকে এখানে কোয়ারেন্টাইনে রাখা হবে। এরপর যদি প্রয়োজন হয় অন্য আরেকটি হোটেলের ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, এর আগে কয়েকজন চিকিৎসককে নগরের সিটি হোটেলে রাখা হয়েছিল। তাদেরকেও হলি গেটে শিফট করা হবে। বুধবার ডিউটি শেষ করে তারা এই হোটেলে উঠবেন।

হোটেল হলি গেটের ব্যবস্থাপনা পরিচালক ও সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, এ ব্যাপারে সকল প্রকার চুক্তি সম্পন্ন করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। যতদিন প্রয়োজন ততদিনই এই হোটেলে থাকবেন করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্টরা। বুধবার থেকে তারা হোটেলে উঠবেন।

দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালকে করোনা আইসোলেশন সেন্টার ঘোষণা করে করোনা আক্রান্ত ও করোনার উপসর্গ থাকা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। তবে এখানকার চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের হাসপাতালের কাজ শেষে ফিরতে হতো নিজেদের বাসায়।

এ অবস্থায় করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ ও ত্রাণ কাজে সিলেট জেলার দায়িত্বপ্রাপ্ত পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া গত মঙ্গলবার (২৮ এপ্রিল) শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা ও সার্বিক প্রস্তুতি দেখতে আসেন। এ সময় তিনি করোনা আক্রান্তদের চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্ট সকলের আবাসনের জন্য হোটেলের ব্যবস্থা করার জন্য সিলেটের জেলা প্রশাসক ও সিভিল সার্জনকে নির্দেশ দেন। এর প্রেক্ষিতে নগরের দরগা এলাকাস্থ হোটেল হলি গেটে চিকিৎসক ও নার্সদের রাখার ব্যবস্থা করা হলো।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: