সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কুমিল্লায় করোনা উপসর্গ নিয়ে শিশুর মৃত্যু

কুমিল্লার হোমনায় করোনার উপসর্গ নিয়ে নুসরাত (তাথৈ) নামে সাড়ে চার বছরের এক মেয়ে শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার মাথাভাঙা ইউনিয়নের বিজয়নগর থেকে শিশুটিকে সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার ভোরে পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

পর্যবেক্ষণ করে প্রাথমিকভাবে করোনা সন্দেহ হলে শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় বিজয়নগরের ওই বাড়িসহ পার্শ্ববর্তী আরও কয়েকটি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। এসব তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার।

শিশুটির পরিবারের সদস্যদের বরাত তিনি আরও জানান, শিশুটি ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার মায়ারামপুর গ্রামের নূর মোহাম্মদ (সুমন মিয়ার) মেয়ে। তারা ঢাকায় থাকতো। শিশুটির মা অন্তঃসত্ত্বা অবস্থায় ২০/২৫ দিন আগে ঢাকা থেকে বাবার বাড়ি হোমনা উপজেলার মাথাভাঙা ইউনিয়নের বিজয়নগর গ্রামে আসে। কিছুদিন আগে শিশুটির নানাও কক্সবাজার থেকে বাড়ি এসেছেন। কয়েকদিন আগে থেকেই শিশুটি সর্দি ও জ্বরে ভুগছিল। স্থানীয়ভাবে তার চিকিৎসা করা হয়। কিন্তু শুক্রবার ওই শিশুর প্রচণ্ড শ্বাসকষ্ট দেখা দিলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর পর্যবেক্ষণ করে করোনার উপসর্গ থাকায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। পরে শুনেছি পথিমধ্যেই শিশুটি মারা গেছে।

শিশুটির করোনার নমুনা সগ্রহ করা হয়েছে। পজিটিভ এলে বাকি সদস্যদেরও নমুনা সংগ্রহ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপ্তি চাকমা বলেন, করোনার উপসর্গ নিয়ে শিশুটি মৃত্যুবরণ করায় ওই বাড়িসহ আরও কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। উপজেলা প্রশাসন থেকে সেখানে খাদ্যসামগ্রী দেয়া হবে। শিশুটির করোনা রয়েছে কিনা তা জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনা পজিটিভ এলে পুরো গ্রামকে লকডাউন করা হবে। স্থানীয়ভাবে দাফনে ভয়ে কেউ এগিয়ে না আসায় করোনা বিষয়ক নির্ধারিত কমিটির মাধ্যমে শিশুটির দাফন করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: