সর্বশেষ আপডেট : ২২ মিনিট ২৩ সেকেন্ড আগে
রবিবার, ৫ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার করোনার প্রভাবে বন্ধ হলো তাজমহল

এবার করোনাভাইরাসের প্রভাবে তাজমহলও বন্ধ করে দেয়া হয়েছে। প্রতিদিন আগ্রায় অবস্থিত ভালোবাসার এই স্মৃতিস্তম্ভ দেখতে হাজার হাজার মানুষ ভিড় জমায়। কিন্তু সাম্প্রতিক সময়ে ভারতে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় তাজমহল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, করোনার বিস্তার ঠেকাতেই এই পদক্ষেপ নেয়া হয়েছে। ভারতের সংস্কৃতি মন্ত্রণালয় জানিয়েছে, প্রতিদিন কয়েক হাজার মানুষ তাজমহল দেখতে আসেন। কিন্তু করোনার কারণে তারা তাজমহল বন্ধ রাখতে বাধ্য হয়েছেন।

বিশ্বের একটি অন্যতম পর্যটন স্থান তাজমহল। প্রতিদিন তাজমহলে আসেন প্রায় ৭০ হাজার পর্যটক। তাজমহল বন্ধ রাখায় ভারতের পর্যটন শিল্পের ব্যাপক ক্ষতি হচ্ছে। কিন্তু এ ছাড়া এখন আর কোনো উপায়ও নেই।

ভারতে এখন পর্যন্ত ১১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে দুজন। মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়ায় এই ভাইরাস খুব দ্রুত ছড়িয়ে পড়ছে। খালি চোখে দেখা যায় না বলে না জেনে, না বুঝেই মানুষ এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে।

শুধু তাজমহলই নয় ভারতের বিভিন্ন গুরুত্বপূর্ণ অন্যান্য স্থাপনা, মিউজিয়াম এবং ঐতিহাসিক স্থানও বন্ধ করে দেয়া হয়েছে। সাধারণ নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সংস্কৃতিমন্ত্রী প্রহলাদ প্যাটেল বলেন, আগামী ৩১ মার্চ পর্যন্ত তাজমহল বন্ধ থাকবে এবং এরপরে কি হবে সে বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: