সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনার কারণে কলকাতায় স্কুল বন্ধ

পুরো বিশ্বে মহামারি আকার ধারণ করেছে নভেল করোনা ভাইরাস। কলকাতাতেও ইতোমধ্যে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

যে কোনও পরিস্থিতির জন্য তৈরি রাখা হয়েছে বেলেঘাটা আইডি এবং এসএসকেএমসহ একাধিক সরকারি হাসপাতাল। এবার কলকাতার স্কুলেও বাড়তি সতর্কতা। দরকার ছাড়া কোনো শিক্ষার্থীকে স্কুলে আসার প্রয়োজন নেই, অভিভাবকদের বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল সাউথ পয়েন্ট কর্তৃপক্ষ। করোনা আতঙ্কে কার্যত নজিরবিহীন সিদ্ধান্ত।

সাউথ পয়েন্ট স্কুলে ক্লাস নার্সারি থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত ১২ হাজার শিক্ষার্থী রয়েছে। এই মুহূর্তে বিভিন্ন ক্লাসের শিক্ষার্থীদের রেজাল্ট দেয়া থেকে একগুচ্ছ কর্মসূচি ছিল। সমস্ত অনুষ্ঠান বাতিল করে দেয়া হয়েছে।

এই মুহূর্তে খুব প্রয়োজন ছাড়া কাউকে স্কুলে আসার প্রয়োজন নেই বলেও সাউথ পয়েন্টের তরফে জানিয়ে দেয়া হয়েছে। এর পাশাপাশি একগুচ্ছ সতর্কতামূলক কর্মসূচিও নেয়া হয়েছে। আজ শুক্রবার সকালে ওয়ার্কশপ করানো হয়। আগামীদিনে আরও কয়েকটি ওয়ার্কশপ করার কথা ছিল। কিন্তু সেই সমস্ত অনুষ্ঠান আপাতত বাতিল করে দেয়া হয়েছে বলে জানা গিয়েছে।

করোনাভাইরাস এখন আর মহামারি নয়, বিশ্ব মহামারির তকমা পেয়েছে। চীন, ইতালি, ইরানকে গ্রাস করেছে শুধু তাই নয়, ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা শুক্রবার বেড়ে দাঁড়িয়েছে ৭৫। বৃহস্পতিবার কর্ণাটকে ৭৬ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মোট সংখ্যা ৭৫, এমনটাই জানিয়েছে ভারতের স্বাস্থ্যমন্ত্রী।

কালাবুরগির যে ব্যক্তির মৃত্যু হয়েছে তিনি কিছুদিন আগেই সৌদি আরব থেকে ফিরেছিলেন। ওই ব্যক্তিকে পরীক্ষা করলে তার শরীরে কোভিড-১৯ ভাইরাসটি ধরা পড়েছে এমনটাই জানিয়েছেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী। দিল্লিতে এখনও পর্যন্ত ছয়জনের মধ্যে করোনা ভাইরাস পজিটিভ প্রমাণিত হয়েছে, পাশাপাশি উত্তরপ্রদেশে এখনও অবধি ১০ জনের মধ্যে করোনাভাইরাস পজিটিভ প্রমাণিত হয়েছে।

কর্ণাটে মোট পাঁচজন, মহারাষ্ট্রে ১১ জন এবং লাদাখে ৩ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী রয়েছে। পাশাপাশি রাজস্থান, তেলেঙ্গানা, তামিলনাডু, জম্মু ও কাশ্মীর, অন্ধ্রপ্রদেশ, পাঞ্জাবে একজন করে আক্রান্ত হয়েছেন।

কেরালাতে ১৭ জনের করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে যার মধ্যে তিনজনকে গতমাসে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়। শুক্রবার পাওয়া তথ্য অনুযায়ী, ৭৫ জন করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে যাদের মধ্যে ১৭ জন বিদেশি। ১৭ জনের মধ্যে ১৬ জন ইতালিয়ান এবং একজন কানাডিয়ান বলেই জানা গিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে।।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: