লিডিং ইউনিভার্সিটিতে শহীদ মিনার উদ্বোধন

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান এমপি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় ৫২টি ভাষার ‘মা’ শব্দ খচিত শহিদ মিনারের উদ্বোধন করেন তিনি।

সিলেট শহরের উপকন্ঠে প্রকৃতির ছায়াঘেরা অপার সৌন্দর্যে ভরপুর রাগীব নগরে অবস্থিত লিডিং ইউনিভার্সিটির ক্যাম্পাসে শহিদ মিনার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান এমপি বলেন, একটু ভিন্ন আঙ্গিকে নির্মিত হয়েছে এ শহিদ মিনার। বিভিন্ন নৃ-গোষ্ঠী ও আঞ্চলিক উচ্চারণে মা শব্দটি স্থাপনের মাধ্যমে সকল মায়ের প্রতি শ্রদ্ধা এবং সকল মাটির প্রতি সম্মান প্রদর্শন করে এটি আমাদের মনকে প্রসারিত করার সুযোগ করে দিয়েছে। তিনি নির্মাণশিল্পী লিডিং ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক স্থপতি রাজন দাসকে সুন্দর নকশার মাধ্যমে মায়ের ভাষাকে সম্মান প্রদর্শন করার জন্য ধন্যবাদ জানান।

সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান রাগীব আলী বলেন, শহিদ মুক্তিযোদ্ধা এবং ভাষা শহিদদের রক্তের ঋণ আমরা কোনদিন শোধ করতে পারব না। তাঁদের আতœত্যাগের বিনিময়েই আজ আমরা স্বাধীন দেশে আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে পারছি এবং মায়ের ভাষায় কথা বলতে পারছি।
লিডিং ইউনিভার্সিটিতে এসে শিক্ষার্থীদেরকে উৎসাহিত করার জন্য পরিকল্পনামন্ত্রীকে ধন্যবাদ জানান এবং আগামীতেও এ বিশ্ববিদ্যালয় পরিবার তাঁকে পাশে পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
বিশেষ অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, শহিদ মিনারে অনেক ভাষায় ‘মা’ শব্দ বাংলাভাষাকে আন্তর্জাতিক মর্যাদা দিয়েছে। এটি আন্তর্জাতিক মাতৃভাষার মর্যাদার প্রতিকৃতি। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে লিডিং ইউনিভার্সিটি আধুনিক বাংলাদেশ গড়তে বদ্ধ পরিকর। বিজ্ঞপ্তি

সাম্প্রতিক সংবাদ

  • সিলেট

ওসমানীর ঘটনায় আরও ২ আসামি জেলে

১১ আগষ্ট ২০২২, ৫:১৫ অপরাহ্ন
  • প্রবাস

ইতালিতে বসবাসের অনুমতিতে বাংলাদেশিরা চতুর্থ

১১ আগষ্ট ২০২২, ৫:১০ অপরাহ্ন
  • সিলেট

ওসমানী হাসপাতালে রোগীর স্বজনকে মারধরের অভিযোগ!

১১ আগষ্ট ২০২২, ৫:০৫ অপরাহ্ন