সর্বশেষ আপডেট : ২২ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুনামগঞ্জে একাধিক বসতবাড়ি আগুনে পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

ডেইলি সিলেট ডেস্ক :: 

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় আগুনে পুড়ে চাই হয়ে গেছে ২০টি বসতঘর। শনিবার (১৮ মে) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার বেহেলী ইউনিয়নের আছানপুর গ্রামের হুমায়ুন কবিরের বাড়ি থেকে এই আগুনের ঘটনা ঘটে। পরে আগুন ছড়িয়ে পড়ে আশপাশের ঘরেগুলোতে। এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, হূমায়ুন কবির নামে একজনের রান্নাঘরে প্রথমে আগুন লাগে। এরপর তা পুরো গ্রামে ছড়িয়ে পড়ে। গ্রামবাসী ও ফায়ার সার্ভিসের চেষ্টায় দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় আরও অন্তত ২০টি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

জামালগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার উত্তম সরকার বলেন, যেখানে আগুন লেগেছে ফায়ার সার্ভিস যেতে যেতে আগুনে ঘর পুড়ে গেছে। দুর্গম এলাকা হওয়ায় আগুন লাগার পর স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। ক্ষয়ক্ষতি ও আগুনের কারণ নেভানোর পর তদন্ত করে জানা যাবে বলেও জানান তিনি।

ঘটনার খবর পেয়ে রাত ৯টায় ইউএনও মুশফিকীন নূর ও ওসি দিলীপ কুমার দাস ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন, সদরুল আমিন সদরুল আমিন, ইমান আলীর ছেলে ইউনুছ আলী, আব্দুল কাদিরের ছেলে মাসুক মিয়া, সেজুল মিয়া, সাচ্চু মিয়া, আব্দুল করিমের ছেলে হুমায়ুন, আব্দুল হান্নানের ছেলে আল আমিন, আমিরুল ইসলামের ছেলে বাবিল, আব্দুল হাসিমের ছেলে কবির মিয়া, আবুল কালামের ছেলে ইসপা, আব্দুল মল্লিকের ছেলে বাচ্চু মিয়া, আব্দুর বর ছেলে সুলতান মিয়া, মাসুক মিয়ার ছেলে সোয়েব আলম, মকরম আলীর ছেলে আবুল কাহার, আলম মিয়া, আব্দুল মল্লিকের ছেলে মনির মিয়া, আব্দুল গফুরের ছেলে মতি মিয়া, জহুর আলম, আকবর আলীর ছেলে আলী হায়দার।

গ্রামবাসীরা জানান, বিকালে কবির মিয়ার রান্না ঘরের লাকড়ির চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। একটি ঘরের সাথে আরেকটি ঘর পাশাপাশি থাকায় আগুন দ্রুত একটি ঘর থেকে আরেকটি ঘরে ছড়িয়ে পড়ে। আগুন দেখে আহসানপুরসহ পাশের মাহমুদপুর, হরিনাকান্দি, হরিপুর গ্রাম থেকে লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করেন। পরবর্তীতে ফায়ার সার্ভিসও এসে যোগ দেয়। প্রায় ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বেহেলী ইউপি চেয়রম্যান সুব্রত সামন্ত সরকার জানিয়েছেন, ফায়ার সার্ভিস ও গ্রামবাসীরা প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর তাৎক্ষণিক জামালগঞ্জ থেকে স্পিডবোডে ফায়ার সার্ভিসের এক দল সদস্য ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ না করলে পুরো গ্রামই পুড়ে ছাই হয়ে।

জামালগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার বিজয় সিংহ জানান, তাৎক্ষণিক খবর পেয়ে আমাদের ৯ জন সদস্য দ্রুত ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসী সহযোগিতায় প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হই আমরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুশফিকীন নূর জানিয়েছেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি এই বিষয়ে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: