সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ২৫ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

রাফায় ইসরায়েলের পাল্টা হামলায় নিহত ১৯

ডেইলি সিলেট ডেস্ক ::

যুদ্ধবিরতির আলোচনা চলাকালীণ ইসরায়েলের সীমান্তে হামাসের হামলার কিছুক্ষণ পরই, রাফাহ শহরে পাল্টা হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। রোববার (৫ মে) এ হামলায় অন্তত ১৯ জন নিহত হয়েছে বলে ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন।

এর আগে ইসরায়েলের সামরিক বাহিনী জানায়, দক্ষিণাঞ্চলীয় গাজা উপত্যকার রাফা সীমান্তের কাছে হামাসের একটি সশস্ত্র শাখার রকেট হামলায় তাদের তিন সেনা নিহত হয়েছেন।

হামাসের সশস্ত্র শাখা কাসেম ব্রিগেড জানিয়েছে, হামলাটি ক্রসিং এবং এর আশেপাশের এলাকায় ইসরায়েলি বাহিনীর একটি দলকে লক্ষ্য করে চালানো হয়েছে। ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, ১০ প্রজেক্টাইল দক্ষিণ গাজার রাফা নিক্ষেপ করা হয়।

গাজার স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, মধ্যরাতের ঠিক আগে রাফা শহরের আরেকটি বাড়িতে ইসরায়েলি বিমান হামলায় এক শিশুসহ নয় ফিলিস্তিনি নিহত হয়েছেন। নতুন হামলার ফলে রোববার কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন।

রাফায় সামরিক অভিযান চালানো ও হামাসকে উচ্ছেদ করতে বদ্ধপরিকর ইসরায়েল। মার্কিন নিষেধাজ্ঞা উপেক্ষা করেই এই অঞ্চলে স্থল অভিযান চালানোর প্রতিশ্রুতি দিয়েছেন ইসরায়েলি প্রধামন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সূত্র: আল জাজিরা ও রয়টার্স

এদিকে ইসরায়েল ও হামাসের মধ্যে জিম্মি মুক্তির বিনিময়ে যুদ্ধবিরতির প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এ নিয়ে দোহায় সোমবার আবারো আলোচনা শুরু হচ্ছে। যদিও যুদ্ধ বন্ধে হামাস ও ইসরায়েলের মধ্যে মতভেদ রয়ে গেছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু রোববার বলেছেন, যুদ্ধবন্ধের দাবির কাছে সমর্পণ মানে পরাজয় মেনে নেয়া। এদিকে কাতার ভিত্তিক হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়াহ নেতানিয়াহুর বিরুদ্ধে আলোচনায় যড়যন্ত্রের অভিযোগ তুলেছেন।

আলোচনার সঙ্গে যুক্ত এক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, সোমবার আলোচনা চলবে। আলোচনায় সিআইএ পরিচালক বিল বার্নস অংশ নিচ্ছেন। কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান আল থানি এ আলোচনার উদ্যোগ নিয়েছেন। এর আগে কায়রোয় সর্বশেষ দফার আলোচনা উভয়পক্ষের মতভেদের কারণে ভেস্তে গেছে।

হামাসের একজন কর্মকর্তা রোববার জানিয়েছেন, তাদের একটি প্রতিনিধিদল যুদ্ধবিরতির আলোচনার জন্যে দোহা গেছে। এ প্রতিনিধি দল এরপর মঙ্গলবার আবার কায়রো ফেরত যাবে।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর হামাস ইসরায়েলে আকস্মিক হামলা চালায়। ওইদিনই ইসরায়েল গাজায় প্রতিশোধমূলক পাল্টা হামলা শুরু করে। অব্যাহত এ হামলায় এ পর্যন্ত ৩৪ হাজারেরও বেশি ফিলিস্তিনী নিহত হয়েছে। এদের অধিকাংশ নারী ও শিশু।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: