সর্বশেষ আপডেট : ১৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আসছে পূর্ণ সূর্যগ্রহণ, যুক্তরাষ্ট্রে বন্ধ হবে শত শত স্কুল

ডেইলি সিলেট ডেস্ক ::

আগামী মাসে এক পূর্ণ সূর্যগ্রহণে অন্ধকার হয়ে আসবে যুক্তরাষ্ট্র এবং মেক্সিকোর কিছু অংশ। এ কারণে ৮ এপ্রিল যুক্তরাষ্ট্রের কয়েকশ স্কুল বন্ধ থাকবে। এই পূর্ণ সূর্যগ্রহণ শুরু হবে মেক্সিকোতে, এরপর তা ধীরে ধীরে সরে আসবে যুক্তরাষ্ট্রের ওপর। এই চমকপ্রদ সূর্যগ্রহণ দেখতে অপেক্ষা করছেন কয়েক মিলিয়ন মানুষ। এমনকি অনেকে দূরদূরান্ত থেকে এসে তা দেখবেন বলে নিউজউইকের এক প্রতিবেদনে বলা হয়।

তবে নিরাপত্তা নিয়ে হুঁশিয়ারি দিয়েছে সে দেশের কর্তৃপক্ষ। খালি চোখে সূর্যগ্রহণের দিকে তাকালে পাকাপাকিভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে চোখ। এছাড়া সূর্যগ্রহণ দেখতে অনেক মানুষের সমাগম হওয়ার কারণে যানজটসহ বিভিন্ন সমস্যা হতে পারে।

যুক্তরাষ্ট্রের টেক্সাস, ওকলাহোমা, আরকানসাস, মিসৌরি, ইলিনয়, কেন্টাকি, ওহায়ো, পেনসিলভেনিয়া, নিউ ইয়র্ক, ভারমন্ট, নিউ হ্যাম্পশায়ার, এবং মেইনে দেখা যাবে সূর্যগ্রহণ। এছাড়া টেনেসি এবং মিশিগানের কিছু অংশেও দেখা যাবে। এরপর সূর্যগ্রহণটি সরে যাবে কানাডার দিকে।

ইতিমধ্যেই অনেক স্কুল ওই দিন বন্ধ থাকবে বলে ঘোষণা দেওয়া হয়েছে। কিছু জায়গায় ক্লাস নেওয়া হবে ইন্টারনেটের মাধ্যমে। শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে সূর্যগ্রহণ দেখার বিশেষ চশমা। এমনকি টেক্সাসে বাসিন্দাদের বেশি করে খাবার কিনে রাখতে বলা হয়েছে, কারণ সূর্যগ্রহণ দেখতে আসা পর্যটকদের ভিড়ে স্থানীয়দেরই খাবারে টান পড়তে পারে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: