সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ২১ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে কেজিতে মুরগির দাম বাড়লো ৬০ টাকা

ডেইলি সিলেট ডেস্ক ::

সিলেটে দুই সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি দেশী হাঁস-মুরগিসহ ব্রয়লারের দাম বেড়েছে ৬০-৭০ টাকা। দাম বাড়ায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। গতকাল বুধবার সরেজমিনে সিলেটের একাধিক বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ২৫০-২৬০ টাকায়। পনের দিন আগে দাম ছিল ২১০-২২০ টাকা। একইভাবে সোনালি মুরগি ৩৫০-৩৭০ টাকা, দেশী মুরগি ৬০০-৬৫০ টাকা ও লেয়ার মুরগি ৭০০-৭৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও দেশী হাঁস প্রতি পিস ৬০০ টাকা, চিনা হাঁস এক হাজার ২০০ টাকা, রাজাহাঁস এক হাজার ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

পাঠানটুলা (মদিনা মার্কেট) বাজারে আসা রিয়াজ আলী নামের এক ক্রেতা জানান, ১৫ দিন আগে ২২০ টাকা কেজিতে মুরগি কিনি। আজ দেখি ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। এক থেকে দেড় কেজি ওজনের মুরগি কিনতে রোজা রেখে বাজারে এসেছিলাম। কিন্তু বাজারে মুরগির যে দাম তাই তেলাপিয়া মাছ কিনে বাড়ি যাচ্ছি।

করিম মিয়া নামের এক রিকশাচালক বলেন, রিকশা চালিয়ে কোনো রকম ৫০০ টাকা রোজগার করেছি। সেই টাকা দিয়ে মুরগি কিনতে বাজারে এসেছিলাম। কিন্তু বাজারে সব কিছুর দাম বেশি।

মুরগী ব্যবসায়ী আলেক মিয়া বলেন, প্রতি কেজি ব্রয়লার ২৫০-২৬০ টাকায় বিক্রয় করছি। তবে আরও দাম বাড়তে পারে। ফার্মের মালিকদের নিকট থেকে আমরা চাহিদা মতো ব্রয়লার পাচ্ছি না। দামটাও বেড়েছে। বেশি দাম দিয়ে কিনলে বেশি দামে বিক্রয় করতে হয়।

স্থানীয় এক পোল্ট্রি ফার্ম মালিক বলেন, সোনালী, লেয়ার মুরগি এবং দেশী হাঁস-মুরগির দাম বেড়েছে। দাম বাড়লে বিক্রি কমে যায়। তবে মুরগির চাহিদা বেশি থাকায় বাজারে এসবের দাম বেশি।

এদিকে ভোক্তা অধিকার সংশ্লিষ্টরা জানানা, প্রতি বছরের মতো এবারও রমজানকে সামনে রেখে একটি চক্র দাম বাড়ানোর পাঁয়তারা করছে। আমরা বাজার মনিটরিং করছি। কেউ যদি বাজারে কোনো পণ্য সংকট তৈরি করে দাম বাড়ায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: