সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৩৪,০০০ বার্গার খেয়ে নতুন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

ডেইলি সিলেট ডেস্ক ::

সারাজীবনে সর্বোচ্চসংখ্যক বিগ ম্যাক বার্গার খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের খেতাব জিতে নিলেন মার্কিন নাগরিক ডোনাল্ড গোর্স্ক। শুধু ২০২৩ সালেই ৭০ বছর বয়সী ডোনাল্ড ৭২৮টি বিগ ম্যাক বার্গার খেয়েছেন, যার ফলে তার মোট খাওয়া বার্গারের সংখ্যা দাঁড়ালো ৩৪, ১২৮ টি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এর নথিভুক্ত করা তথ্য অনুসারে, বার্গারের সাথে গোর্স্কের যাত্রা শুরু হয়েছিল প্রায় ৫২ বছর আগে, ১৯৭২ সালের ১৭ মে তারিখে।

খেতাব জেতার পর ডোনাল্ড বলেন, “আমি সম্ভবত আমার বাকি জীবনেও এই বার্গার খেয়ে যাবো ।” ১৯৭২ সাল থেকে তিনি অধ্যবসায়ের সাথে প্রতিটি বার্গার খাবার সময় সংখ্যাটা মনে রাখেন। কার্টনগুলি তার গাড়িতে সংরক্ষণ করেন। মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিনের ফন্ড ডু ল্যাক থেকে আসা গোর্স্ক একজন অবসরপ্রাপ্ত জেল কর্মকর্তা। কয়েক দশক ধরে তিনি বার্গারের তার প্রচেষ্টার বাক্স এবং রসিদগুলি জমাচ্ছেন। গোর্স্ক ১৯৯৯ সালে তার প্রাথমিক বিশ্ব রেকর্ডটি সুরক্ষিত করেন। প্রাথমিকভাবে দৈনিক নয়টি বার্গার খাওয়ার পরে, তিনি তার খাওয়ার পরিমাণ কমিয়ে দুটিতে নামিয়েছিলেন-একটি দুপুরের খাবারের জন্য এবং অন্যটি রাতের খাবারের জন্য। রেকর্ড অনুযায়ী, গোর্স্ক তাজা বার্গার সংগ্রহের জন্য ম্যাকডোনাল্ডসে প্রতিদিন ভ্রমণ করতেন।

অবসর নেওয়ার পর থেকে, তিনি এখন সপ্তাহে দুবার প্রচুর পরিমাণে বার্গার ক্রয় করেন। একটি তৎক্ষণাৎ খেয়ে ফেলেন এবং বাকিগুলি পরে খাবার জন্য তুলে রাখেন। গোর্স্কের খাদ্যাভ্যাস প্রাথমিকভাবে বিগ ম্যাক বার্গারকে কেন্দ্র করেই তৈরি হয়েছে। ক্ষুধার সময়, তিনি আলুর চিপস, ফলের বার বা আইসক্রিম খেয়ে থাকেন। ম্যাকের প্রতি গোর্স্কের ভালবাসা এমনকি তার স্ত্রী মেরির কাছে তার বিয়ের প্রস্তাবে ভূমিকা পালন করেছিল, যা একটি পার্কিং লটে ঘটেছিল। ৩৪,০০০টিরও বেশি বার্গার খাওয়া সত্ত্বেও গোর্স্কের দাবি যে তিনি কখনও স্বাস্থ্য সমস্যা অনুভব করেননি। তবে তিনি বার্গারের সাথে ফ্রেঞ্চ ফ্রাই খান না এবং প্রতিদিন ছয় মাইল হাঁটার চেষ্টা করেন ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: