সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘সংখ্যা নয়, দক্ষ ও অভিজ্ঞ ডাক্তার চাই’

ডেইলি সিলেট ডেস্ক ::

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, ডাক্তারের সংখ্যা বা পদের সংখ্যা বাড়াতে চাই না। আমি চাই বাংলাদেশে সুষ্ঠু, সুন্দর, দক্ষ ও অভিজ্ঞ ডাক্তার।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সরস্বতী পূজা উদযাপন পরিষদ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি সকাল থেকে বেশ কয়েকটি পূজা মণ্ডপে গিয়েছি। আমি ডাক্তার, আমি আপনাদেরই লোক; আগে যা ছিলাম, এখনও তাই আছি, ভবিষ্যতেও তাই থাকব। আমি মেডিক্যাল কলেজগুলো পরিদর্শন করলে ছেলেমেয়েরা (শিক্ষার্থীরা) উৎসাহ পায়।

সভাপতির বক্তব্যে বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্নের সুপার স্পেশালাইজড হাসপাতালে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে চিকিৎসা প্রদান করা হচ্ছে। এখানে প্রতি সপ্তাহে কিডনি প্রতিস্থাপন করা হচ্ছে। মাত্র অল্পদিনের ব্যবধানে সুপার স্পেশালাইজড হাসপাতালে ২২টি কিডনি সফলভাবে প্রতিস্থাপন করেছেন আমাদের সার্জনরা। আমরা দেশের জনগণ যাতে দেশের বাইরে না যায় সেজন্য আমরা নিরলস কাজ করছি।

সভাপতির বক্তব্যে বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্নের সুপার স্পেশালাইজড হাসপাতালে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে চিকিৎসা প্রদান করা হচ্ছে। এখানে প্রতি সপ্তাহে কিডনি প্রতিস্থাপন করা হচ্ছে। মাত্র অল্পদিনের ব্যবধানে সুপার স্পেশালাইজড হাসপাতালে ২২টি কিডনি সফলভাবে প্রতিস্থাপন করেছেন আমাদের সার্জনরা। দেশের জনগণ যাতে দেশের বাইরে না যায় সেজন্য আমরা নিরলস কাজ করছি।

অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, ইউজিসি অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. জামাল উদ্দিন চৌধুরী, মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন।

এছাড়াও মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক ডা. গোপেন কুন্ডু, এনেসথেশিয়া বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবাশীষ বণিক, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পূজা উদযাপন পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. সুশংকর কুমার মন্ডল, সুপার স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ব্রি. জে. ডা. মো. আব্দুল্লাহ্ আল হারুন, পরিচালক (হাসপাতাল) ব্রি.জে. ডা. রেজাউর রজমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: