সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
রবিবার, ৫ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঢাকার সিনেমায় শর্মিলা ঠাকুরসহ আরও ১৮ ভারতীয় শিল্পী

ডেইলি সিলেট ডেস্ক ::

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব উপলক্ষে জানুয়ারি মাসে ঢাকা ঘুরে গেছেন ভারতীয় অভিনেত্রী শর্মিলা ঠাকুর। উৎসবের উদ্বোধন করেছিলেন তিনি। বিচারকের দায়িত্বও পালন করেছেন। আবারও ঢাকায় পা রাখবেন শর্মিলা। তবে এবার চলচ্চিত্র উৎসবে যোগ দিতে নয়, চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নিতে। বাংলাদেশের একটি প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে নতুন সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তিনি। ‘নলিনী’ নামের এ সিনেমায় শর্মিলা ঠাকুরসহ ১৮ জন ভারতীয় কলাকুশলী কাজ করবেন। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

৫ ফেব্রুয়ারি পাঠানো তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব (অতিরিক্ত দায়িত্ব) মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে ভারতীয় শিল্পীদের নলিনী সিনেমার শুটিংয়ে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁদের পারিশ্রমিক ও অন্যান্য খরচ বাবদ ২ কোটি রুপির বিপরীতে প্রথম কিস্তিতে ৫০ লাখ রুপি ব্যাংকিং চ্যানেলে ভারতে পাঠানোর অনুমতিও দেওয়া হয়েছে।

নলিনী সিনেমার অভিনয়শিল্পীর তালিকায় রয়েছেন সায়ী মঞ্জেরকর, পরান বন্দ্যোপাধ্যায়, মহেশ মঞ্জেরকর, অর্জুন চক্রবর্তী, ভিক্টর ব্যানার্জি, শর্মিলা ঠাকুর, সীমা দেশমুখ, লিলি চক্রবর্তী, বাদশা মিত্র, ঋতাভরী চক্রবর্তী, টোটা রায়চৌধুরী, সমুদ্রনীল, শুভজিৎ দাস ও রণজয় বিষ্ণু। এ ছাড়া সিনেমাটির চিত্রনাট্যকার হিসেবে ড. তনিমা ভট্টাচার্য ও স্ক্রিপ্ট রাইটার হিসেবে রয়েছে সাগরিকা চ্যাটার্জির নাম। চিত্রগ্রহণে থাকছেন অভীক মুখোপাধ্যায়। নলিনী পরিচালনা করবেন উজ্জ্বল চ্যাটার্জি। এর আগে তিনি ‘গণ্ডি’, ‘কালরাত্রি’, ‘ভূমিকা’, ‘এস্কেপ ফ্রম তালিবান’, ‘উত্থান’, ‘স্বভূমি’সহ কয়েকটি সিনেমা বানিয়েছেন, যা ভারতের জাতীয় ও আন্তর্জাতিক স্তরে প্রশংসিত হয়েছে।

নলিনী প্রযোজনা করছে বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান বসুন্ধরা এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেড। প্রতিষ্ঠানটির চীফ অপারেটিং অফিসার এম এম জসীম উদ্দীন বলেন, ‘সিনেমাটি তৈরি হচ্ছে। এটা নিয়ে এখনো আমরা আনুষ্ঠানিকভাবে মাঠে নামিনি। এখন প্রক্রিয়া চলছে। সিনেমাটি নিয়ে আমাদের মাস্টার প্ল্যানটা কী, এটা মাসখানেকের মধ্যে বলতে পারব।’ এ বিষয়ে মাসখানেকের মধ্যে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছেন বসুন্ধরা এন্টারটেইনমেন্টের এই কর্মকর্তা।

জানা গেছে, ভারতীয় শিল্পীদের পাশাপাশি বাংলাদেশের শিল্পীরা অভিনয় করবেন নলিনী সিনেমায়। আনুষ্ঠানিক ঘোষণা এলে জানা যাবে তাঁদের নাম। নলিনীর উল্লেখযোগ্য অংশের শুটিং হবে বাংলাদেশে। শুটিংয়ে অংশ নিতে তাই ভারতীয় শিল্পীরা আসবেন বাংলাদেশে। তবে সিনেমাটির গল্প জানা যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: