সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দ্বাদশ সংসদের প্রথম দিনে পাল্টাপাল্টি কর্মসূচিতে পাঁচ রাজনৈতিক দল

ডেইলি সিলেট ডেস্ক ::

আগামী ৩০ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসছে। আর ওইদিন বিএনপিসহ চার রাজনৈতিক দল বিভিন্ন ইস্যুতে বিক্ষোভ ও সমাবেশ পালনের ডাক দিয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগও ডাক দিয়েছে শান্তি সমাবেশের। ফলে নির্বাচনের পর একই দিনে পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে রাজপথে থাকবে দেশের পাঁচ রাজনৈতিক দল ও সংগঠন আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, ইসলামী আন্দোলন ও হেফাজতে ইসলাম। এতে রাজনৈতিক মাঠে আবারও উত্তাপ ছড়িয়ে পড়েছে। শঙ্কা আর উৎকণ্ঠা বাড়ছে জনমনে।

জানা গেছে, আগামী ৩০ জানুয়ারি রাজপথে নামার ঘোষণা দিয়েছে বিএনপি। তাদের এই ঘোষণার পরপর একইদিনে পাল্টা কর্মসূচি দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরপর একে একে মাঠের কর্মসূচির ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী, চরমোনাই পীরের ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং হেফাজতে ইসলাম।
দ্বাদশ সংসদ নির্বাচনকে ‘অবৈধ ও ডামি’ আখ্যা দিয়ে তা বাতিল, নেতাকর্মীদের মুক্তির দাবি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ৩০ জানুয়ারি দেশের সব মহানগর, জেলা, উপজেলা, থানা ও পৌরসভায় কালো পতাকা মিছিল করবে বিএনপি। শনিবার (২৭ জানুয়ারি) এই কর্মসূচি ঘোষণা করেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

অন্যদিকে পাল্টা কর্মসূচি ঘোষণায় আওয়ামী লীগ জানিয়েছে, ৩০ জানুয়ারি সারাদেশে শান্তি, গণতন্ত্র ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হবে। ওইদিন লাল-সবুজ পতাকা হাতে গণতন্ত্র, শান্তি ও উন্নয়ন কীভাবে হবে, সেই কথা বলা হবে। সারাদেশে পাহারায় থাকবে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এদিকে, ২৮ জানুয়ারি বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, গ্যাস ও বিদ্যুৎ সংকট দূরীকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে দেশের সব মহানগরে বিক্ষোভ মিছিল করবেন জামায়াতের নেতাকর্মীরা।

একতরফা প্রহসনের নির্বাচন বাতিল, বিতর্কিত শিক্ষাকারিকুলাম পরিবর্তন এবং ট্রান্সজেন্ডারকে প্রমোট করার প্রতিবাদে দুই দিনের কর্সমসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম জানান, ৩১ জানুয়ারি সারা দেশে বিক্ষোভ এবং ৩ ফেব্রুয়ারি ঢাকায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

অন্যদিকে, জাতীয় শিক্ষা কারিকুলামে ইসলামের সঙ্গে সাংঘর্ষিক বিষয়াদি এবং ট্রান্সজেন্ডার ইস্যুতে কর্মসূচি দিয়েছে হেফাজতে ইসলাম। আগামী ৫ ফেব্রুয়ারি ঢাকায় শিক্ষাবিদ, বুদ্ধিজীবী এবং শীর্ষ ওলামা মাশায়েখদের নিয়ে জাতীয় শিক্ষা সেমিনার আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: