সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিশ্ব ইজতেমা: চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

ডেইলি সিলেট ডেস্ক ::
প্রায় প্রস্তুতি সম্পন্ন হয়েছে ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের। চলছে শেষ মুহূর্তের ধোয়ামোছা আর কিছু অবকাঠামো নির্মাণের কাজ। এ পর্বে প্রায় ৫০ লাখ লোকের সমাগম হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

কাঁধে কাঁধ মিলিয়ে স্বেচ্ছাশ্রমের দৃষ্টান্ত আমাদের সমাজে খুব কমই দেখা যায়। কিন্তু ইজতেমা ময়দানে দেখা গেল ভিন্নচিত্র। কেউ নিচ্ছেন বাঁশ, কেউবা দড়ি দিয়ে বাঁধতে ব্যস্ত সর্বশেষ খুঁটিটি।
সরেজমিন ইজতেমা মাঠ ঘুরে দেখা যায়, মূলমঞ্চের প্রস্তুতি প্রায় সম্পন্ন। শেষ মুহূর্তে চলছে ধোয়ামোছার কাজ। মঞ্চের কাজ যেটুকু বাকি রয়েছে, তা-ও শেষ মুহূর্তে সেরে নিচ্ছেন স্বেচ্ছাসেবীরা। ১৬০ একরের বিশাল ময়দানে টানানো হয়েছে শামিয়ানা।

খুঁটিতে লাগানো হয়েছে মাইক, সংযোগ দেয়া হয়েছে বিদ্যুতের। প্রতিবারের মতো নিরাপত্তার জন্য পর্যাপ্ত পরিমাণে বসানো হয়েছে সিসি ক্যামেরা। দেশি-বিদেশি মেহমানদের যেন কোনো সমস্যা না হয়, সেই চেষ্টাও করে যাচ্ছেন মুসল্লিরা।

এক স্বেচ্ছাসেবী বলেন, ‘দেশ-বিদেশ থেকে মুরুব্বিরা আসবেন, এটা বাংলাদেশের জন্য একটা নেয়ামত। তাদের যেন কোনো অসম্মান না হয়, সে চেষ্টাই আমরা করছি।’

আয়োজকরা জানান, ইজতেমার প্রথম পর্বে প্রায় ১২ হাজার বিদেশি অতিথি যোগ দেয়ার কথা রয়েছে। তাদের থাকা-খাওয়ার জন্য প্রস্তুত করা হয়েছে টিনের তৈরি অস্থায়ী শেড।

এ ছাড়া ময়দানের পশ্চিম পাড়ের কামারপাড়া এলাকায় মুসল্লিদের যাতায়াত নির্বিঘ্ন করতে সেনাবাহিনীর সহায়তায় প্রস্তুত করা হয়েছে বেশ কয়েকটি অস্থায়ী সেতু।

আগামী ২ থেকে ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে তিন দিনের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ৪ দিন বিরতি দিয়ে ৯ ফেব্রুয়ারি শুরু হবে ৩ দিনের দ্বিতীয় পর্ব।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: