সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফের দুই কর্মী নিহত

ডেইলি সিলেট ডেস্ক ::

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় দুর্বৃত্তের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুইকর্মী নিহত হয়েছে। এ ঘটনায় আরো একজন নিখোঁজ রয়েছেন। বুধবার (২৪ জানুয়ারি) সকাল আনুমানিক সাড়ে ৭টার দিকে মহালছড়ি উপজেলার মহালছড়ি ইউনিয়নের ৯ নম্বর দুরছড়ি পাড়ায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ইউপিডিএফ মুখপাত্র অংগ্য মারমা।

নিহতরা হলেন, ইউপিডিএফ সংগঠক রবি কুমার চাকমা (৬৩) ও কর্মী বিমল চাকমা (৫৫)। নিখোঁজ রয়েছেন ত্রিপল চাকমা (৩৫) নামের আরেক কর্মী।
হত্যাকাণ্ডের ঘটনায় ইউপিডিএফ-গণতান্ত্রিক ও জেএসএস (এমএন লারমা)কে দায়ী করেছে ইউপিডিএফ। ইউপিডিএফ মুখপাত্র অংগ্য মারমার অভিযোগ, মদতপুষ্ট ঠ্যাঙাড়ে বাহিনী এই হামলার সঙ্গে জড়িত। তবে অভিযোগ প্রসঙ্গে জেএসএস-এনএমলারমা ও ইউপিডিএফ-গণতান্ত্রিকের বক্তব্য জানা যায় নি।

এ বিষয়ে খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার জসীম উদ্দীনবলেন, সকালে দুই ইউপিডিএফ কর্মী নিহতের খবর শুনেছি। এরই মধ্যে পুলিশের একটি দল ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। এ নিয়ে পরে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট সংক্ষেপে ইউপিডিএফ বাংলাদেশের পার্বত্য চট্টগ্রাম ভিত্তিক একটি আঞ্চলিক রাজনৈতিক দল। ১৯৯৮ সালের ২৬ ডিসেম্বর ঢাকায় একটি কনফারেন্সের মাধ্যমে দলটি প্রতিষ্ঠিত হয় এবং শান্তিপূর্ণ গণতান্ত্রিক পথে পার্বত্য চট্টগ্রামের স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা করতে চায়। কনফারেন্স শেষে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয় যেটির আহ্বায়ক হন প্রসিত বিকাশ খিসা।

ইউপিডিএফ ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ সাধারণ নির্বাচনে অংশগ্রহণ করে, যদিও দুই পদপ্রার্থীর দুজনই পরাজিত হন। অনেক বিশ্লেষণকারীকে অবাক করে দিয়ে প্রতিদ্বন্দ্ব্বিতাকারিগণ বিবেচনাযোগ্য ভোট পান।

২০০৬ সালের নভেম্বরে ঢাকায় পার্টির প্রথম জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হয় এবং প্রসিত বিকাশ খিসা ও রবি শঙ্কর চাকমাকে সভাপতি ও সাধারণ সম্পাদক করে কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: