সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিরিয়ায় জর্ডানের বিমান হামলা, শিশুসহ নিহত ১০

ডেইলি সিলেট ডেস্ক ::

দক্ষিণ-পূর্ব সিরিয়ার সুয়েদা প্রদেশের প্রতিবেশী শহর আরমান ও মালহকে লক্ষ্য করে করা বিমান হামলায় শিশুসহ প্রায় ১০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ভোরে চালানো এ হামলার জন্য জর্ডানকে সন্দেহ করা হচ্ছে। তবে এখন পর্যন্ত জর্ডান সরকার এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি। খবর আল জাজিরার।

সুইদা ২৪ নামের শহরভিত্তিক একটি নিউজ প্ল্যাটফর্ম বলেছে, যুদ্ধবিমানগুলো স্থানীয় সময় মধ্যরাতের পরে আবাসিক এলাকায় একযোগে হামলা চালায়। মালহে হামলায় কিছু ঘরবাড়ির মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে।

আর আরমানে দ্বিতীয় হামলায় অবশ্য দুটি বাড়ি ধসে পড়ে এবং অন্তত ১০ জন বেসামরিক লোক নিহত হন। নিহতদের মধ্যে চারজন নারী এবং দুইজন মেয়ে রয়েছে যাদের বয়স পাঁচ বছরের কম।

অস্ত্র ও মাদক চোরাচালান কার্যক্রম ব্যাহত করার প্রয়াসে জর্ডান সিরিয়ায় এর আগেও অভিযান চালিয়েছে বলে মনে করা হয়। আর সেসব অভিযানের বেশিরভাগই উভয় দেশের সীমান্তের কাছে।কিন্তু শহরের বাসিন্দারা বৃহস্পতিবার হামলার লক্ষ্যবস্তু কি ছিল তা নিয়ে প্রশ্ন তুলেছেন।

আরমানের বাসিন্দা মুরাদ আল-আব্দুল্লাহ আল জাজিরাকে বলেন, যা ঘটেছে তা শিশু ও নারীদের বিরুদ্ধে একটি গণহত্যা ছিল। গ্রামগুলোকে লক্ষ্য করে যে বিমান হামলা চালানো হয়েছে তা কোনোভাবেই মাদক পাচারকারীদের বিরুদ্ধে লড়াই হিসেবে চিহ্নিত করা যায় না।

আরও পড়ুন: হুতিদের ক্ষেপণাস্ত্র ভূপাতিত করল যুক্তরাষ্ট্র

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, হামলায় অন্তত নয়জন নিহত হয়েছেন যার মধ্যে পাঁচ নারী ও দুই শিশু রয়েছে এবং একজন ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন।

জর্ডান যদি সত্যিই এই হামলা চালিয়ে থাকে তবে এই বছর তৃতীয়বারের মতো দেশটির যুদ্ধবিমান সিরিয়ার ভূখণ্ড লঙ্ঘন করেছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: