সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পাকিস্তানে পোলিও কর্মসূচিতে বোমা বিস্ফোরণ, ৫ পুলিশ নিহত

ডেইলি সিলেট ডেস্ক ::

পাকিস্তানের পাখতুনখাওয়ার বাজাউর জেলায় পোলিও টিকা খাওয়ানোর কর্মসূচিতে বোমা বিস্ফোরণে অন্তত পাঁচ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় আরও প্রায় ২৭ জন আহত হয়েছেন।

সোমবার (৮ জানুয়ারি) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এ ঘটনা ঘটে। ডনের বরাতে এ খবর জানিয়েছে রয়টার্স।

হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন বাজাউর জেলা পুলিশের কর্মকর্তা (ডিপিও) কাশিফ জুলফিকার।

বাজাউর জেলার সদর হাসপাতালের মেডিক্যাল সুপারিনটেন্ডেন্ট ডা. ওয়াজির খান সাফি বলেছেন, আহতদের মধ্যে ১২ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া গুরুতর আহত অন্য ১০ জনকে পেশোয়ারের একটি চিকিৎসা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে।

সেখানকার সরকারি জ্যেষ্ঠ কর্মকর্তা আনওয়ারুল হক বলেছেন, পোলিও কর্মসূচির নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের ২৫ সদস্যকে একটি ট্রাকে করে বাজাউরে নিয়ে যাওয়ার সময় ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে।

মালাকান্দ বিভাগের কমিশনার সাকিব রাজা বলেন, বিস্ফোরণের কারণে ওই এলাকায় পোলিও টিকাদান কর্মসূচি স্থগিত করা হয়েছে। দেশটির জরুরি উদ্ধারকারী সংস্থা ১১২২ বলছে, মোহমান্দ এবং লোয়ার দির জেলার উদ্ধারকারী দলগুলোকেও সতর্কাবস্থায় থাকার নির্দেশ দেয়া হয়েছে।

পাকিস্তানের নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালিবান পাকিস্তান হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে। তারা প্রায়ই পোলিও টিকাদান কর্মসূচিকে লক্ষ্যবস্তু বানায়। পোলিও টিকাদানের প্রচেষ্টা তাদের ওপর গুপ্তচরবৃত্তি এবং মুসলমানদের বন্ধ্যাত্ব করার পশ্চিমা ষড়যন্ত্র বলে মনে করে তারা। জঙ্গি সংগঠন টিটিপি বছরের পর বছর ধরে পাকিস্তান রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে আসছে। দেশটির সরকারকে উৎখাত এবং ইসলামিক শাসনব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে তারা লড়াই করছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: