সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ২১ সেকেন্ড আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আমানসহ বিএনপির ২১৩ নেতা-কর্মীর বিচার শুরুর আদেশ

ডেইলি সিলেট ডেস্ক ::

কেরানীগঞ্জ মডেল থানায় দায়ের করা নাশকতার পৃথক দুই মামলায় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানসহ ২১৩ নেতা-কর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে ঢাকার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ কে এম রকিবুল হাসানের আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে এ আদেশ দেন।

২০১৩ সালের নভেম্বর থেকে ২০১৭ সালের জুনের মধ্যে ককটেল বিস্ফোরণ, রাস্তায় অবৈধ জমায়েত, দাঙ্গা, সম্পত্তির ক্ষতি, যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর, এবং পুলিশকে আক্রমণ এবং দায়িত্ব পালনে বাধা দেয়ার অভিযোগে মামলাগুলি দায়ের করা হয়েছিল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আনোয়ারুল কবীর বাবুল জানান, এদিন কারাগার থেকে শুনানিতে হাজির করা হয় আমানকে। আইনজীবীরা মামলা থেকে অব্যাহতি চাইলে বিচারক তা নাকচ করে অভিযোগ গঠন করেন।

দুটি মামলার মধ্যে একটি দায়ের করা হয়েছিল ২০১৭ সালের ২ জুন। অভিযোগে বলা হয়, কেরানীগঞ্জের হযরতপুরে মেঘু মিয়া মাতুব্বর হাফেজিয়া মাদ্রাসা ও আমান জামে মসজিদে ইফতারের আয়োজন করেন বিএনপির নেতা-কর্মীরা। সেখানে আমান উল্লাহ আমান উপস্থিত হলে আয়োজন নিয়ে বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। বিষয়টি জেনে আওয়ামী লীগের ৩০/৪০ জন সেখানে উপস্থিত হলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

ওই ঘটনায় হযরতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহের আলী ৪ জুন মামলা করেন। তদন্ত করে ২০১৮ সালের ১৮ নভেম্বর আমানসহ ১৮১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন কলাতিয়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক শাহ আলম। পরে দুই আসামি মারা যান।

বুধবার ওই মামলার শুনানিতে আসামিদের আইনজীবী খন্দকার শফি নেওয়াজ নাসির বলেন, ঘটনাস্থলে কোনো ককটেল বিস্ফোরিত হয়নি। বিএনপির নেতাকর্মীরা কারও ওপর হামলা করেনি। আমানউল্লাহ আমানকে অব্যাহতি দেয়া হোক।

আর রাষ্ট্রপক্ষ থেকে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন জানিয়ে বলা হয়, আমানউল্লাহ আমান ছিলেন ওই ঘটনার ‘মাস্টারমাইন্ড’। তার ‘নির্দেশ ও নেতৃত্বে’ হামলা হয়।

আর চলতি বছর ২৮ নভেম্বর দায়ের করা অপর মামলার অভিযোগে বলা হয়, ২৭ নভেম্বর ডাকা অবরোধে কেরানীগঞ্জের ঘাটারচর এলাকায় যানবাহনের গতিরোধ করে গাড়ি ভাঙচুর ও আগুন দেয়া হয়। পুলিশ সেখানে উপস্থিত হলে তাদের ওপরও ইট-পাটকেল ছোড়া হয়।

ওই ঘটনার পরদিন কেরানীগঞ্জ মডেল থানার এসআই কেরামত আলী মামলা দায়ের করেন। তদন্ত করে একই থানার এসআই অশোক কুমার ২০১৪ সালের ১৭ জুলাই ৩৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: