সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শনিবার, ২ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফিফার বর্ষসেরার দৌড়ে মেসি-এমবাপ্পে-হল্যান্ড

ডেইলি সিলেট ডেস্ক ::

বর্ষসেরা পুরস্কারের জন্য প্রাথমিকভাবে ১২ জনকে মনোনীত করেছিল ফিফা। সেখান থেকে বিভিন্ন জাতীয় দলের কোচ, অধিনায়ক, ফুটবল সাংবাদিক এবং সমর্থকদের ভোটের মাধ্যমে সংখ্যাটা ৩-এ কমিয়ে এনেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

বৃহস্পতিবার প্রকাশ করা হয়েছে ৩ জনের নাম। সংক্ষিপ্ত সেই তালিকায় আছেন লিওনেল মেসি, আর্লিং হলান্ড ও কিলিয়ান এমবাপ্পে।
কাতার বিশ্বকাপের ফাইনাল থেকে এ বছরের ২০ আগস্ট পর্যন্ত পারফরম্যান্সের ওপর ভিত্তি করে দেওয়া হবে ফিফার বর্ষসেরার এই পুরস্কার। লন্ডনে আগামী ১৫ জানুয়ারি ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

২০২২ সালের সালের বর্ষসেরা মেসি এবারও পারফরম্যান্স দিয়েই নিজের জায়গা করে নিয়েছেন। বিশ্বকাপ জয়ের পর পিএসজির হয়ে জিতেছেন লিগ ওয়ানের শিরোপা। সেখান থেকে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে যোগ দিয়েও গোলের পর গোল করে দলকে জেতান লিগস কাপের ট্রফি। গত মার্চেই ছেলেদের আন্তর্জাতিক ফুটবলে শততম গোলের মাইলফলক স্পর্শ করেন এই ফুটবলার।

২০২২-২৩ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে অপ্রতিরোধ্য ছিলেন হল্যান্ড। প্রথম মৌসুমে এসেই গড়েন গোলের রেকর্ড। যেই সময়ের পারফরম্যান্সে সেরার জন্য বিবেচিত হবেন সেই সময়ে ৩৩ ম্যাচে ২৮ গোল করেন হল্যান্ড। জেতেন ইউরোপিয়ান গোল্ডেন শু, ইংলিশ প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট ও প্রিমিয়ার লিগের বর্ষসেরা ও সেরা তরুণ খেলোয়াড়ের খেতাব।

এদিকে, বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করা কিলিয়ান এমবাপ্পে পিএসজিকে লিগ ওয়ানের শিরোপা জেতাতেও রেখেছেন বড় ভূমিকা। যেই সময়ের পারফরম্যান্সে সেরার জন্য বিবেচিত হবেন সেই সময়ে ২০ লিগ ম্যাচে ১৭টি গোল করেন এমবাপ্পে। দুর্দান্ত পারফরম্যান্সে জেতেন লিগ ওয়ানের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: