সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আবেদনের সময় বাড়তে পারে শিক্ষক নিবন্ধন পরীক্ষার

ডেইলি সিলেট ডেস্ক ::

১৮তম শিক্ষক নিবন্ধনের অনলাইন আবেদন প্রক্রিয়া চলছে। গত ৯ নভেম্বর আবেদন শুরু হয়। বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এই আবেদনের শেষ সময় বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত ১২টা। তবে আবেদনের সময়সীমা বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একজন উপ-পরিচালক। যদিও এ নিয়ে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা বলেন, ‘সময় বাড়ানোর বিষয়টি নির্বাহী সভায় আলোচনা হয়েছে। আবেদনের সময়সীমা ১২ ডিসেম্বর অথবা ১৫ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হতে পারে। এনটিআরসিএ চেয়ারম্যান অনুমতি দিলে তা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে।’

গত ৪ নভেম্বর ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বিজ্ঞপ্তি অনুযায়ী গত ৯ নভেম্বর থেকে নিবন্ধনের অনলাইন আবেদন প্রক্রিয়া চলছে। আবেদনের সময় শেষ সময় হবে আগামীকাল বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত ১২টায়।

বিজ্ঞপ্তি অনুযায়ী প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষা এই তিন প্রক্রিয়ায় আবেদনকারীদের যাচাই করা হবে। প্রথমে প্রার্থীদের এক ঘণ্টা সময়ের ১০০ নম্বরের এমসিকিউ প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। তিনটি পর্যায়ে অর্থাৎ স্কুল পর্যায়, স্কুল পর্যায়-২ ও কলেজ পর্যায়ে পৃথক প্রশ্নপত্রে পরীক্ষার্থীদের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে।

এ পরীক্ষায় মোট ১০০টি প্রশ্ন থাকবে; পাস নম্বর ৪০%। প্রার্থী প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য এক নম্বর পাবেন, তবে ভুল উত্তর দিলে প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত মোট নম্বর থেকে ০.২৫ নম্বর কাটা হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: