সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পুনরায় কানাডিয়ানদের জন্য ভিসা চালু করছে ভারত

ডেইলি সিলেট ডেস্ক ::

কানাডার নাগরিকদের জন্য পুনরায় ভিসা পরিসেবা চালু করতে যাচ্ছে ভারত সরকার। অটোয়ায় অবস্থিত ভারতীয় হাইকমিশনের বরাত দিয়ে বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারত আবার কানাডিয়ানদের জন্য ভিসা সেবা চালু করতে যাচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত সেপ্টেম্বর মাসে বড় কূটনৈতিক দ্বন্দ্বের জেরে বন্ধ হওয়ার পর কানাডিয়ানদের জন্য ভিসা পরিষেবা ভারত আবারও শুরু করবে বলে অটোয়াতে অবস্থিত ভারতীয় হাইকমিশন জানিয়েছে। এর আগে ভারত বলেছিল, ‘নিরাপত্তা হুমকির’ কারণে কানাডিয়ান মিশনে কাজ ব্যাহত হচ্ছে।

অটোয়ায় অবস্থিত ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা বলছেন, বৃহস্পতিবার থেকে এই ভিসা সেবা আবার শুরু হবে। প্রবেশ ভিসা, ব্যবসা, চিকিৎসা ও কনফারেন্স ভিসার ক্ষেত্রে ভারতের এই সিদ্ধান্ত প্রযোজ্য হবে।

খালিস্তানপন্থি নেতা হরদীপ সিং নিজ্জারকে গুলি করে হত্যার ঘটনায় ভারত সরকারকে সরাসরি দায়ী করে দেশটির একজন সিনিয়র কূটনীতিককে বহিষ্কার করেছে অটোয়া। পাল্টা পদক্ষেপ হিসেবে ভারত সরকারও কানাডার এক কূটনীতিককে বহিষ্কার করেছে। যুক্তরাষ্ট্রের মিত্র দুটি দেশের মধ্যে অভূতপূর্ব এ ঘটনায় নড়েচড়ে বসে পশ্চিমা বিশ্ব।

চলতি মাসের শুরুর দিকে দিল্লি জানিয়েছিল, ১০ অক্টোবরের মধ্যে কানাডীয় কূটনীতিকদের ফিরিয়ে না নিলে তাদের কূটনৈতিক অনাক্রম্যতা (ডিপ্লোম্যাটিক ইমিউনিটি) বাতিল করা হবে। ভারতের ওই হুমকির কয়েক দিনের মধ্যেই কানাডা বেশ কয়েকজন কূটনীতিককে এশিয়ার বিভিন্ন দেশে সরিয়ে নেয়।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অভিযোগ তুলেছিলেন, শিখ নেতা হরদীপ সিং নিজ্জার হত্যায় ভারত সরকার জড়িত থাকতে পারে। তবে এই অভিযোগ অস্বীকার করে ভারত। পরে কানাডীয় নাগরিকদের ভিসা দেয়া বন্ধ ঘোষণা করে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: