সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৩১ সেকেন্ড আগে
সোমবার, ১৫ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২০০ রানও করতে পারল না অস্ট্রেলিয়া

ডেইলি সিলেট ডেস্ক ::

চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে মুখোমুখি বিশ্বের সেরা দুটি দল ভারত-অস্ট্রেলিয়া। এ হাইভোল্টেজ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। তবে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে ৪৯.৩ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৯৯ রানে থামে পাঁচ বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ফলে ভারতের টার্গেট দাঁড়ায় ২০০ রান।

রোববার (৮ অক্টোবর) অস্ট্রেলিয়ার হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। ম্যাচের শুরু থেকেই দেখে শুনে খেলতে থাকেন এ দুই ওপেনার। তবে দলীয় তৃতীয় ওভারের মাথায় জাসপ্রিত বুমরাহার বলে বিরাট কোহলির হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন মিচেল মার্শ। শূণ্য রানে আউট হয়েছেন তিনি। এরপর মাঠে নামেন স্টিভ স্মিথ।

এদিকে ওয়ার্নার অন্যদিকে স্টিভ স্মিথ। এই দুই অজি ব্যাটার দেখে শুনে খেলে ৮৫ বলে ৬৯ রান করেন। তাদের দুইজনের জুটিতে চাপ কাটিয়ে অর্ধশত রান পার করে টিম অস্ট্রেলিয়া। তাতে অজি শিবিরে কিছুটা স্বস্তি বিরাজ করে। দলীয় ১৬.৩ ওভারে ঘটে বিপত্তি। ওয়ার্নারকে ক্যাচ আউট করেন কুলদীপ যাদব। এ সময় তিনি খেলেন ৫২ বলে ৪১ রানের ইনিংস।

ওয়ার্নার আউট হওয়ার আগে একটি রেকর্ড গড়েন। বিশ্বকাপ ইতিহাসে ইনিংসের হিসেবে দ্রুততম এক হাজার রান করেছেন তিনি। ভারতের হার্দিক পান্ডিয়ার বলে চার হাঁকিয়ে এই মাইলফলক স্পর্শ করেন ওয়ার্নার। মাত্র ১৯ ইনিংসে হাজার রানের ক্লাবে ঢুকেছেন তিনি। পেছনে ফেলেছেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে।

দলীয় ২৭.১ ওভারে রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হয়েছেন ফিফটির আক্ষেপ নিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন স্মিথ। এ সময় তিনি করেন ৭১ বলে ৪৬ রান। এরপর মাঠে নামেন গ্লেন ম্যাক্সওয়েল। তিনি বেশিক্ষণ পিচে থিতু হতে পারেননি। কুলদ্বীপ যাদবের বলে বোল্ড ফিলেছেন তিনি। যাওয়ার আগে ২৫ বলে ১৫ রান করেন অজি এই অলরাউন্ডার।

এর আগে ব্যক্তিগত ষষ্ঠ ওভারে মার্নাশ ল্যাবুশেনকে ক্যাচ আউট ও অ্যালেক্স ক্যারিকে এলবিডাব্লিউ আউটের ফাঁদে ফেলে অজিদের আরো চাপে রাখেন রবীন্দ্র জাদেজা। পরে নিয়মিত উইকেট হাতে থাকে অজিরা। শেষ দিকে ৩৬ বলে ২৪ রানের জুটি গড়েন মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা। তাতে দলীয় ১৯০ রানের মোটামোটি স্কোর পায় টিম অস্ট্রেলিয়া। অ্যাডাম আউট হলে অন্য প্রান্ত আগলিয়ে রেখে মিচেল স্টার্ক ৩৫ বলে ২৮ রানের ইনিংসে ১৯৯ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ফলে ভারতের টার্গেট দাঁড়ায় ২০০ রান।

এদিন ভারতের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন রবীন্দ্র জাদেজা। এতে তিনি খরচ করেছেন মাত্র ২৮ রান। অন্যদিকে জোড়া উইকেট নেন কুলদ্বীপ যাদব ও জাসপ্রিত বুমরাহ। আর একটি করে উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সিরাজ ও হার্দিক পান্ডিয়া।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: