সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ছাত্রলীগের সংঘর্ষ, সরকারি আলিয়া মাদ্রাসার দুটি হল বন্ধ

ডেইলি সিলেট ডেস্ক ::

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে রাজধানীর বকশি বাজার এলাকায় অবস্থিত ঢাকা সরকারি মাদ্রাসা-ই-আলিয়ার দুটি আবাসিক হল। শিক্ষার্থী শূন্য হল দুটিকে ইতোমধ্যেই সিলগালা করে দিয়েছে মাদ্রাসা প্রশাসন।

রোববার মাদ্রাসার ওয়েবসাইটে এ সংক্রান্ত নির্দেশনাটি প্রকাশ করা হয়। এতে দেখা যায়, গত ২৯ সেপ্টেম্বর মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মাদ আবদুর রশীদ এবং হল সুপার (ভারপ্রাপ্ত) মো. মোস্তফা কামাল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি দেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, গত শুক্রবার হলে উদ্ভূত অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সরকারি মাদ্রাসা -ই-আলিয়ার আল্লামা কাশগরী (রহ.) হল ও শহিদ ইব্রাহিম হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে হলে অবস্থান করা সব শিক্ষার্থীদের হল ত্যাগ করার নির্দেশনাও দেয়া হয়।

এ দিকে আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আল্লামা কাশগরী (রহ.) হল ও শহিদ ইব্রাহীম হলে গত শুক্রবার রাত তিনটায় ঘুমন্ত ছাত্রদের ওপর বর্বরোচিত হামলা, হলে ভাঙ্গচুরসহ সংঘঠিত ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে উক্ত রাতে হলে অবস্থানকারী ভুক্তভোগী শিক্ষার্থী, প্রত্যক্ষদর্শী, সাধারণ শিক্ষার্থীদের আগামী সোমবার সকাল ১০টায় মাদ্রাসার ১১৩নং কক্ষে (অডিটোরিয়াম) সাক্ষাতকার গ্রহণ করা হবে।

যথাসময়ে মাদ্রাসায় উপস্থিত হয়ে সত্য উদঘাটনে তদন্ত কমিটিকে সহায়তা করার জন্য বলা হয়েছে।

একই দিনে প্রকাশিত আরেকটিতে বিজ্ঞপ্তিতে মাদরাসা সাংবাদিক সমিতি বিলুপ্ত করা হয়। এতে বলা হয়, সরকারি মাদ্রাসা-ই-আলিয়ার সাংবাদিক সমিতির মেয়াদ ২৯ আগস্ট উত্তীর্ণ হওয়ায় তা বিলুপ্ত ঘোষণা করা হলো। দুটো বিজ্ঞপ্তিতে মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মাদ আবদুর রশীদ স্বাক্ষর করেছেন।

মূলত আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সরকারি মাদরাসা-ই-আলিয়া শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের গ্রুপের সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার দিবাগত রাত থেকে হলের পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এতে প্রায় ৫০ শিক্ষার্থী আহত হয়। এ ঘটনায় পরেরদিন শুক্রবার রাতে এক বিজ্ঞপ্তিতে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ আলিয়া মাদ্রাসা শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে। এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগ কমিটি স্থগিত করে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: