সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নির্মাণাধীন ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু

ডেইলি সিলেট ডেস্ক ::
নির্মাণাধীন ১২ তলা ছাত্রাবাসের ৯ তলায় কাজ করতে গিয়ে রশি ছিঁড়ে পড়ে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এঘটনায় আহত হয়েছে একজন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) শুক্রবার সকালে নির্মাণাধীন শেখ রাসেল হলে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিকরা হলেন- আসাদুল আলী (২৭) ও তুহিন (২৫)। আসাদুল রাজশাহী জেলার গোদাগাড়ীর বিগ্রাম ঘণ্টি গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে আর তুহিন চাপাইনবাবগঞ্জের চর বাসুদেবপুর বাগানপাড়া এলাকার আজিজুর রহমানের ছেলে। আহত রবিউল আওয়াল (৩০) চাঁপাইনবাবগঞ্জ জেলার চর অনুপনগর পশ্চিমপাড়া গ্রামের নয়ন আলীর ছেলে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন জানান, শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন শেখ রাসেল হলের ৯ তলার বাইরের অংশে শ্রমিকরা কাজ করছিলেন। ঘটনার সময় তারা দড়ি ঝুলিয়ে প্লাস্টারের কাজ করছিলেন।

এ সময় হঠাৎ দড়ি ছিঁড়ে নিচে পড়ে যান ৩ জন নির্মাণ শ্রমিক। আশেপাশের লোকজন গুরুতর আহত ওই ৩ জনকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। বাকি দুজনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সময় আরও একজন মারা যান।

প্রক্টর আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজটি ঠিকাদারের অধীনে। শ্রমিকরাও কাজ করছেন ঠিকাদারের অধীনে।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পরবর্তী আইনগত পদক্ষেপ নেয়া হচ্ছে।

পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, বিশ্ববিদ্যালয়ে ঠিকাদারের অধীনে অনেকগুলো কনস্ট্রাকশনের কাজ চলছে। নির্মাণাধীন একটি হলের প্লাস্টারের কাজ করার সময় দুর্ঘটনাবশত ২ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। এটি একটি দুঃখজনক ঘটনা। দুর্ঘটনার বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ খতিয়ে দেখবে বলে তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: