সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ১৯ সেকেন্ড আগে
সোমবার, ১৫ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

খুমেকের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

ডেইলি সিলেট ডেস্ক ::
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ব্যবসায়ী ও মেডিকেলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কর্মবিরতিতে যাওয়া ইন্টার্ন চিকিৎসকরা আন্দোলন স্থগিত করেছেন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে কর্মবিরতি সাময়িক স্থগিতের ঘোষণা দেন তারা। ইন্টার্ন চিকিৎসক। মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক মিথুন ঘোষ বিষয়টি নিশ্চিত করেছেন।

ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শামসুজ্জোহা সজীব বলেন, আমাদের তিন দফা দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়া হয়েছে। আশ্বাসের ভিত্তিতে এবং কর্মবিরতিতে রোগীদের দুর্ভোগ বিবেচনায় কর্মবিরতি স্থগিত করেছি।

ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতির ঘোষণা দিলেও ওষুধ ব্যবসায়ীরা এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের উপর ঘটনায় জড়িতদের গ্রেপ্তার, শাস্তি ও ব্যবসায়ীদের নিরাপত্তার দাবিতে ওষুধ দোকান বন্ধ রেখে ধর্মঘট করছিলেন।

ঘটনার সূত্রপাত সোমবার রাতে। মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দাবি, ওই রাতে খুমেক কে-৩২ ব্যাচের শিক্ষার্থী রোমিও ওষুধ কিনতে যান মেসার্স বিপ্লব মেডিসিন কর্নারে। দোকানদার অতিরিক্ত মূল্য চাওয়ায় তিনি প্রতিবাদ করলে তাকে লাঞ্ছিত করা হয়। পরে অন্য শিক্ষার্থী গিয়ে এ বিষয়ে জানতে চাইলে দোকানদাররা জড়ো হয়ে বহিরাগতদের সহায়তায় তাদের ওপর হামলা করে। ওষুধ ব্যবসায়ী ও বহিরাগতদের হামলায় ২০ শিক্ষার্থী আহত হয়।

অপরদিকে ওষুধ দোকানদার এমডি রহমান ও সাখাওয়াত হোসেন বলেন, মেডিকেলের এক শিক্ষার্থী ৭০ টাকার ওষুধ কেনার পর ২০ শতাংশ কমিশন চেয়েছিল। দোকানদার কমিশন দিতে রাজি না হওয়ায় দুজন বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে। পরে মেডিকেল কলেজের হল থেকে শিক্ষার্থীরা এসে দোকানে ভাঙচুর চালায়। এতে বিপ্লবের দোকানসহ আশপাশের কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়।

দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় মঙ্গলবার দুপুর থেকে কর্মবিরতিতে যান ইন্টার্ন চিকিৎসকরা। পরদিন বুধবার সকাল থেকে হাসপাতালের সামনের ব্লু স্কয়ার মার্কেটের ওষুধ ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: