সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দুই দেশের হুমকি মোকাবিলায় যুদ্ধবিমান মোতায়েন ভারতের

ডেইলি সিলেট ডেস্ক ::
জম্মু ও কাশ্মিরের নিরাপত্তায় বড় পদক্ষেপ নিলো ভারত। প্রতিবেশী চীন ও পাকিস্তানকে মোকাবেলায় উপত্যকার নিরাপত্তা বহর থেকে সরানো হলো সোভিয়েত যুগের মিগ-২১ যুদ্ধবিমান। নতুন করে সেখানে মোতায়েন করা হয়েছে মিগ-২৯ যুদ্ধবিমান।

এনডিটিভির খবরে বলা হয়েছে, কাশ্মিরের রাজধানী শ্রীনগরে ভারতের বিমান বাহিনীর ঘাঁটিতে মোতায়েন করা হয়েছে মিগ-২৯ যুদ্ধবিমান।

ভারতীয় সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, মিগ-২৯ যুদ্ধবিমান মোতায়েনের ফলে উপত্যকার সুরক্ষা ও প্রতিপক্ষকে পাল্টা জবাব দেয়ার দায়িত্ব এখন ‘ট্রাইডেন্ট স্কোয়াড্রন’ এর হাতে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, কাশ্মির-লাদাখে চীন ও পাকিস্তানকে নিয়েই উদ্বিগ্ন নয়াদিল্লি। বালাকোটে সার্জিকাল স্ট্রাইকের পর থেকেই কাশ্মিরে একযোগে দুই প্রতিবেশী দেশের হামলা মোকাবেলার প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা।

দীর্ঘদিন ধরে কাশ্মিরে মোতায়েন ছিল মিগ-২১ যুদ্ধবিমানগুলো। ভারতীয় বিমানবাহিনী ও নৌবাহিনী উভয়েই মিগ-২৯ যুদ্ধবিমান ব্যবহার করে। বিমানগুলোতে রয়েছে অত্যাধুনিক মিসাইল যা দৃষ্টিসীমার বাইরে গিয়েও আঘাত হানতে সক্ষম।

ভারতীয় নৌবাহিনীর এয়ারক্রাফট ক্যারিয়ার বা বিমানবাহী রণতরী থেকেও এই বিমানের একটি সংস্করণ উড়তে ও হামলা চালাতে সক্ষম। কার্গিল যুদ্ধের সময় পাকিস্তানকে মোকাবেলায় এই যুদ্ধবিমান ব্যবহার করেছিল ভারত।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: