সর্বশেষ আপডেট : ২১ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আগামী ৫ বছর বেতন নেবেন না মুকেশ আম্বানি

ডেইলি সিলেট ডেস্ক ::
বর্তমানে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর পদে আছেন মুকেশ আম্বানি। এই পদে তার মেয়াদ আরও পাঁচ বছর বাড়ানোর জন্য অনুমোদনও চাওয়া হয়েছে। আর সেইসময় কোনও বেতন নেবেন না বলে তিনি ঠিক করেছেন। আরও পাঁচ বছরের জন্য চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর থাকার বিষয়টি নিয়ে শেয়ারহোল্ডারদের কাছে অনুমতি চেয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। খবর: হিন্দুস্থান টাইমস।

আম্বানির বেতন না নেয়ার বিষয়টি এবারই প্রথম নয়। এর আগেও করোনা মহামারির তিন বছর (২০২০-২১, ২০২১-২২, ২০২২-২৩) বেতন নেননি তিনি। সেই সময় আম্বানি জানিয়েছিলেন, যতদিন না রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ নিজের ক্ষমতা অনুযায়ী আয় করতে পারছে, ততদিন তিনি কোনও বেতন নেবেন না।

জানা গেছে, এই আবেদন অনুমোদন হলে আগামী ২০২৯ সাল পর্যন্ত রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর পদ বরাদ্দ হবে মুকেশ আম্বানির জন্য।

এই মুহূর্তে মুকেশের বয়স প্রায় ৬৬ বছর। তিনি যদি ২০২৯ সাল পর্যন্ত রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর পদে থাকেন তাহলে ততদিনে তার বয়স ৭০ পেরিয়ে যাবে। তবে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নিয়ম অনুসারে, সংস্থার চিফ এক্সিকিউটিভের বয়স ৭০-র বেশি হতে পারে না। যদি বয়স ৭০ পেরিয়ে যায় সেক্ষেত্রে শেয়ারহোল্ডারদের দিয়ে বিশেষ প্রস্তাবনা পাশ করাতে হয়। ইতোমধ্যেই এই বিশেষ প্রস্তাবনা উত্থাপন করেছে সংস্থাটি। সেই প্রস্তাব অনুমোদন হলেই ২০২৯ সাল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শীর্ষপদে থাকতে পারবেন আম্বানি।

এই বিশেষ প্রক্রিয়া কার্যকর হবে ২০২৪ সালের ১৯ এপ্রিল থেকে। কারণ তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ২০২৪ সালের ১৮ এপ্রিল।

এই প্রস্তাবনায় আরও বলা হয়েছে, ২০২৪ সালের ১৯ এপ্রিল থেকে ২০০৯ সালের ১৮ এপ্রিল পর্যন্ত প্রস্তাবিত কার্যকালে তাকে কোনও বেতন বা কোনও লভ্যাংশ-ভিত্তিক কমিশন দেয়া হবে না।

আম্বানি যখন সংস্থার কাজে কোথাও যাবেন তখন তার স্ত্রী ও সহকারীসহ আম্বানির যাতায়াত, খাওয়া-দাওয়ার খরচের দায়িত্ব নেবে সংস্থা। পাশাপাশি ব্যবসার কাজে ব্যবহৃত গাড়ি ও বাড়িতে ফোনের যে খরচ হবে, সেটাও দেখবে সংস্থা। এখানেই শেষ নয়, আম্বানি ও তার পরিবারের নিরাপত্তার কারণে যে খরচ হবে, সেটাও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ বহন করবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, ফোর্বসের রিয়েল টাইম ট্র্যাকার বলছে, বর্তমানে ৮৯ বিলিয়ন ডলার সম্পতির মালিক হলেন মুকেশ আম্বানি। এবং বিশ্বের ১৪ তম ধনী ব্যক্তি তিনি। ২০০৮-২০০৯ অর্থবর্ষ থেকে নিজের বার্ষিক বেতন ১৫ কোটি টাকা নির্ধারণ করে দিয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: