সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ২৩ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কারাগারে হুমকির মুখে ইমরান খানের জীবন

ডেইলি সিলেট ডেস্ক ::
দুর্নীতি মামলায় কারাদণ্ড ভোগ করছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। দলটির দাবি, কারাগারে পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীর জীবন ‘হুমকির মুখে’ রয়েছে। সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেন ইসলামাবাদের একটি আদালত। এছাড়াও আদালতের রায়ে তাকে এক লাখ রুপি জরিমানা ও ৫ বছরের জন্য রাজনীতি থেকে নিষিদ্ধ করা হয়েছে। এ রায়ের পরপরই গ্রেপ্তার করা হয় পিটিআই প্রধানকে।

দলটির ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশি সংবাদমাধ্যম আল-জাজিরাকে বলেছেন, ইমরান খানকে দুই দিন ধরে অ্যাটক কারাগারে ‘বি-ক্লাস’ সুযোগসুবিধা দেয়া হয়েছে এবং তার সঙ্গে কাউকে দেখা করতে দেয়া হচ্ছে না।

পিটিআই চেয়ারম্যানের আইনি উপদেষ্টা নাঈম হায়দার পানজোতা জানান, কারাগারের আশেপাশে কোনো আইনজীবী বা স্থানীয়দের ভিড়তে দেয়া হচ্ছে না। ইমরানকে কাপড়,খাবার ও অন্যান্য প্রয়োজনীয় উপকরণ দেয়ার পাশাপাশি কিছু কাগজে সাক্ষর নেয়ার জন্য তার আইনজীবীরা তার সঙ্গে বোরবার দেখা করতে গেলে কর্তৃপক্ষ তাদেরকে ফিরিয়ে দেয়।

তবে কারাগারের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, পাকিস্তানের ১৯৭৮ সালের কারাগার আইনের আওতায় ‘অভিযুক্ত আসামী’ হিসেবে যেসব সুবিধা পাওয়ার কথা, তার সবই পাবেন ইমরান খান।

তিনি জানান, আইন অনুযায়ী, কয়েদীদের ৩টি শ্রেণীতে ভাগ করা হয়—উচ্চতর, সাধারণ ও রাজনৈতিক শ্রেণী। উচ্চতর বা সুপিরিয়রের আওতায় এ ও বি ক্লাস রয়েছে।

বি-ক্লাসের আওতায় ইমরান বই, পছন্দ অনুযায়ী সংবাদপত্র, টেবিল, চেয়ার, ১ট ২১ ইঞ্চি টিভি, তোষক, জেলখানার খাবার ও তাকে যে ব্যারাকে রাখা হয়েছে, সে ব্যারাকের টয়লেট সুবিধা পাবেন বলে জানান কর্মকর্তা। তবে তাকে বাইরে থেকে খাবার দেয়া যাবে না।

একইভাবে, বিদ্যুৎ চলে গেলে আলোর জন্য তার কক্ষে একটি লন্ঠন রাখা হয়েছে। এছাড়াও, কাপড় ধোঁয়া ও ইস্ত্রির সুবিধাও রয়েছে সেখানে।

তিনি বলেন, শনিবারে ইমরান খান যখন কারাগারে আসেন, তখন তিনি সুস্থ ছিলেন। তিনি আরও জানান, সাবেক প্রধানমন্ত্রী সপ্তাহে ১ বার পরিবার ও আইনজীবীদের সঙ্গে দেখা করতে পারবেন। বাড়তি কোনো সুবিধা পেতে হলে তাকে কারাগারের সুপারের কাছ থেকে অনুমতি নিতে হবে।

ইমরান খানকে গ্রেপ্তারের প্রতিবাদে অ্যাটক কারাগারের বাইরে পিটিআই সমর্থকদের বিক্ষোভের বিষয়টি অস্বীকার করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: